• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কোহলির ব্যাটে আরামে জিতল ভারত


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৯:০৭ পিএম
কোহলির ব্যাটে আরামে জিতল ভারত

ঢাকা : দীপক চাহার, ওয়াশিংটন সুন্দরদের আঁটসাঁটও বোলিংয়ে লক্ষ্যটা নাগালে পেয়েছিল ভারত। রান তাড়ায় অধিনায়ক বিরাট কোহলির ব্যাট ফের চওড়া হওয়ায় সেই লক্ষ্য অনায়াসে পেরিয়েছে স্বাগতিকরা। চণ্ডীগড়ে ৬ বল হাতে রেখে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে ১৪৯ রান করেছিল প্রোটিয়ারা। কোহলির ৫২ বলে ৭১ রানের ঝড়ে ওই রান টপকাতে একদমই কোন সমস্যা হয়নি ভারতের।

ধর্মশালায় প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয়টিতে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েও গেল কোহলিরা। ১৫০ রানের লক্ষ্যে থিতু হওয়ার আগেই ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা।

তীয় উইকেটে সেই ধাক্কা একদমই টের পেতে দেননি শিখর ধাওয়ান আর কোহলি। তাদের ৬১ রানের জুটিতেই ম্যাচ চলে আসে হাতের মুঠোয়। ৩১ বলে ৪০ করে ধাওয়ান ফেরার পর ঋশভ পান্ত ফেরেন তড়িঘড়ি।  কিন্তু শ্রেয়াস আইয়ারকে নিয়ে বাকিপথ পার হতে কেবল কিছু সময়ই খরচ হয়েছে কোহলির।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২১তম ফিফটি তুলে ভারত অধিনায়ক অপরাজিত থাকেন ৭১ রানে। সাবলীল ব্যাট চালিয়ে চার বাউন্ডারি আর ৩ ছক্কায় ম্যাচের ফায়সালা করে দেন তিনি।

এর আগে মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোশিয়েশনের মাঠে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় ভারত। দ্বিতীয় উইকেটে টেম্বা বাভুমাকে নিয়ে ৫৭ রানের জুটিতে পরিস্থিতি সামলান অধিনায়ক কুইন্টেন ডি কক। ৩৭ বলে ৫২ করে ডি কক ফিরলে ওইভাবে আর কেউ ঝড় তুলতে পারেননি। ১৮তম ওভার পর্যন্ত খেলে বাভুমা করেন ৪৩ বলে ৪৯ রান। শেষ দিকে ঝড় না আসায় দেড়শও স্পর্শ করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!