• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কোহলির ২৭ নম্বর সেঞ্চুরি, বড় সংগ্রহের দিকে ছুটছে ভারত


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৯, ০৩:১৭ পিএম
কোহলির ২৭ নম্বর সেঞ্চুরি, বড় সংগ্রহের দিকে ছুটছে ভারত

ঢাকা: ইডেন গার্ডেন্সে গোলাপি টেস্টের দ্বিতীয় দিনে নতুন ইতিহাস তৈরি করল ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারতের হয়ে তিনি প্রথমবার গোলাপি বলে সেঞ্চুরি করে রেকর্ডের পাতায় নাম লেখালেন। তাইজুল ইসলামের বল লেগ সাইডে ঠেলে দিয়ে ক্যারিয়ারের ২৭ নম্বর সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। ভারতও ছুটছে বড় সংগ্রহের দিকে। এ প্রতিবেদন লেখার সময় ভারত ৪ উইকেটে ৪ উইকেটে ২৫৭ রান তুলেছে। কোহলি ১৬১ বলে ১০২ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গী রবীন্দ্র জাদেজা ব্যাট করছেন ৮ রান নিয়ে। দ্বিতীয় দিনে বাংলাদেশের হয়ে সাফল্যের দেখা পেয়েছেন তাইজুল। তাঁর স্লো বলে পয়েন্ট দিয়ে খেলতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন আজিঙ্কা রাহানে। অবশ্য তার আগেই তিনি ফিফটি পূর্ণ করে ফেলেন। ৬৯ বলে করেন ৫১ রান। 

শুক্রবার ঘটনাবহুল এক দিন পার করল ঐতিহাসিক ইডেন গার্ডেন্স। যার শুরুটা হয়েছিল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে। তিনি ঘন্টা বাজিয়ে খেলার উদ্বোধন করেন। কিন্তু মাঠের পারফরম্যান্সে বাংলাদেশকে চেনা যায়নি। গোলাপি বলের অজানা আতঙ্কই মুশফিকুর রহিমদের খেয়ে ফেলেছে। যার ফল প্রথম ইনিংসে ১০৬ রানে গুটিয়ে যাওয়া। জবাবে ৩ উইকেটে স্কোরবোর্ডে ১৭৪ রান তুলে প্রথম দিন শেষ করে ভারত। 

আগের টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান মায়াঙ্কা আগারওয়াল ১৪ রানের বেশি করতে পারেননি। তাঁকে ফিরিয়েছেন আল-আমিন। দারুন শুরু করা রোহিত শর্মাকেও (২১) অল্পতেই বিদায় করেছেন ইবাদত হোসেন। রিভিউ নিয়েও এ যাত্রায় বাঁচতে পারেননি ভারতীয় ক্রিকেটের ‘হিটম্যান’। তাঁকে আউট করে সৈনিকের কায়দায় স্যালুটও দিয়েছেন তিনি। যদিও এর আগেও ইবাদত এভাবেই সেলিব্রেশন করেছেন। তাঁকে আরও একবার সেলিব্রেশন করার সুযোগ করে দিলেন চেতশ্বর পূজারা। ফিফটি করার পর তিনি বেশিক্ষণ থাকতে পারেননি। ইবাদতের বলে থার্ড স্লিপে পূজারা ক্যাচ তুলে দেন সাদমানের হাতে। ১০৫ বলে ৫৫ রান করেন পূজারা। বাউন্ডারি মেরেছেন আটটি। 

বাংলাদেশের ইনিংসে তিন, চার ও পাঁচ নম্বর ব্যাটসম্যান আউট হয়েছেন শূন্য রানে। স্বাভাবিকভাবেই বাংলাদেশ দলও বেশিদূর যেতে পারেনি। ১০৬ রানেই শেষ হয়েছে মুমিনুলদের ইনিংস।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!