• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা’


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২৩, ২০১৯, ০৫:১৫ পিএম
‘ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা’

ঢাকা : শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রী দাবি করেছেন চার্চ ও হোটেলে ভয়াবহ ওই হামলা নিউজিল্যন্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলার প্রতিশোধ হিসেবেই চালানো হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) শ্রীলঙ্কার পার্লামেন্টে এক অধিবেশনে দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন এ মন্তব্য করেন। রোববারের ওই হামলায় ৩২১ জনের বেশি মানুষ নিহত হয়। দ্য গার্ডিয়ান অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কনিষ্ঠ মন্ত্রী রুয়ান বিজয়বর্ধন বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে যে, নিউজিল্যান্ডের মসজিদে হামলার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় হামলা চালানো হয়েছে।

এ সময় জামিয়াতুল মিল্লাতু ইব্রাহিম নামের স্থানীয় একটি ধর্মীয় গোষ্ঠীর নাম উল্লেখ করে তিনি বলেন, জেএমআই’কে সঙ্গে নিয়ে ন্যাশনাল তৌহিদ জামাত (এনটিজে) এই হামলা চালিয়েছে।

হামলার আগে একটি গোয়েন্দা সংস্থার স্মারকে বলা হয়, সন্ত্রাসী দলের একজন সদস্য তার সামাজিক যোগাযোগের অ্যাকাউন্টে চরমপন্থী বিষয়ক বিভিন্ন লেখা পোস্ট করতে শুরু করেছিলেন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ‘ইস্টার সানডে’ পালনের দিন রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় চার হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার চালানো হয়। এখন পর্যন্ত এ ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ৩২১-এ দাঁড়িয়েছে। এ ছাড়াও হামলায় আহত হয়েছেন ৫ শতাধিক মানুষ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!