• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ক্রিকইনফোর টেন ইয়ার চ্যালেঞ্জে সাকিব-কোহলির লড়াই


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ০৮:৩০ পিএম
ক্রিকইনফোর টেন ইয়ার চ্যালেঞ্জে সাকিব-কোহলির লড়াই

ছবি: সংগৃহীত

ঢাকা: সামাজিক যোগাযোগের মাধ্যম যারা নিয়মিত ব্যবহার করেন তারা ইতিমধ্যে হ্যাশট্যাগ টেন ইয়ার চ্যালেঞ্জের (#10YearChallenge) সঙ্গে পরিচিত হয়েছেন। এই প্রতিযোগিতায় প্রত্যেকে তাদের ১০ বছরের আগের ও বর্তমানের একটি ছবি আপলোড করছে। ২০০৯ সাল থেকে ২০১৯ সালের বাহ্যিক পরিবর্তন তুলে ধরার জন্যই এমন প্রতিযোগিতা।

এবার এই প্রতিযোগিতায় যোগ দিল জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’। ১২ জন তারকা ক্রিকেটারের ১০ বছর আগের ছবি ও পরের ছবি নিয়ে ভোটিং লাইন চালু করেছে ওয়েবসাইটটি। ভক্তদের দেওয়া ভোটের মাধ্যমে বিজয়ী ঘোষণা করা হবে বলে জানিয়েছে ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইটটি।

যদিও ইএসপিএন ক্রিকইনফো’র পক্ষ থেকে আগেই পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে বাকি ১২ জন নারী-পুরুষ ক্রিকেটারদের মধ্যে ২০০৯ সাল থেকে ২০১৯ সালে কাদের বাহ্যিক পরিবর্তনের পাশাপাশি কে নিজেকে কতটুকু পরিবর্তন করতে পেরেছেন, সেটির জন্য চালু করা হয়েছে ভোটটি।

এই তালিকায় রয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ভারতের অধিনায়ক বিরাট কোহলিও রয়েছেন এই তালিকায়। মূলত এই দুই তারকার ভক্তদের মধ্যে চলছে ভোটের লড়াই।

বাকি ক্রিকেটাররা হচ্ছেন, পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির, অস্ট্রেলিয়া দলের বর্তমান টেস্ট অধিনায়ক টিম পেইন, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি, ইংলিশ ফাস্ট বোলার স্টুর্য়াট ব্রড, শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ড পেসার টিম সাউদি।

তালিকায় ছিলেন তিন নারী ক্রিকেটারও। এরা হলেন, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার এলিসা পেরি, ভারতের মিতালি রাজ ও ইংলিশ ক্রিকেটার সারাহ টেইলর।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!