• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্রিস গেইলের ঘুম ভাঙবে কবে?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৯, ০৫:১২ পিএম
ক্রিস গেইলের ঘুম ভাঙবে কবে?

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলে এসে এখনো ঘুমের মধ্যে কাটাচ্ছেন ক্রিস গেইল। ঢাকায় নেমে শুরুর দিকে খেলতে পারেননি অনাপত্তিপত্র (এনওসি) না থাকায়। এরপর সেটি এসে পড়ায় খেলতে নামলেন গেইল। কিন্তু ক্যারিবীয় দৈত্যর দেখা মিলল কোথায়? ঢাকায় যে তিনটি ম্যাচে খেললেন সেখানে একটিতেও গেইলসুলভ ইনিংসের দেখা মেলেনি।

৮ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ষষ্ঠ বিপিএল শুরু করেন গেইল। প্রথম ম্যাচে ১ রানের বেশি করতে পারেননি। আবু হায়দারের বলে উইকেটের পেছনে এনামুল হকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন।

১১ জানুয়ারি ঢাকা ডায়নামাইটসের বিপক্ষেও জ¦লে উঠতে পারেননি গেইল। এবার তিনি শুভাগত হোমের বলে আউট হয়েছেন স্বদেশি কাইরন পোলার্ডের হাতে ধরা পড়ে। মোটে রান করতে পেরেছেন ৮।

রংপুর রাইডার্সের পরের ম্যাচ ছিল রাজশাহী কিংসের বিরুদ্ধে। এই ম্যাচে কিছুক্ষণের জন্য গেইলকে দেখা গিয়েছিল চেনা ছন্দে। কিন্তু ১৪ বলে ২৩ রান তুলে ক্যারিবীয় ব্যাটিং দৈত্য আউট হয়ে গেলেন কামরুল ইসলাম রাব্বির বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে।

রংপুরের আশা ছিল সিলেটে গিয়ে চেনা গেইলকে ফিরে পাওয়া যাবে। কিন্তু বিধি বাম! সিলেটেও যে ঘুম ভাঙল না গেইলের। প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে করলেন ৭ রান। শনিবার (১৯ জানুয়ারি) একই লের বিপক্ষে আবার ব্যর্থ হলেন গেইল। এবার করতে পারলেন মাত্র ১।  মোহাম্ম ইরফানের বলে ক্যাচ দিয়েছেন সাব্বির রহমানের হাতে।

সবমিলিয়ে পাঁচ ম্যাচে ৪০ রান! গেইলের সঙ্গে এই রান বেমানান। নামটি গেইল না হলে হয়তো ল থেকে বা পড়তেন। কিন্তু গেইল বলেই তিনি সুযোগ পাচ্ছেন। অবশ্য গতবার বিপিএলেও শুরুর দিকে ছন্দে ছিলেন না গেইল। শেষের দুই ম্যাচে বড় ইনিংস খেলে রংপুর রাইডার্সকে চ্যাম্পিয়ন বানাতে বড় ভুমিকা রেখেছিলেন। কে জানে, এবারও হয়তো গেইল শেষের দিকেই তাঁর ব্যাটিং বিনোন জমা রেখেছেন।

 সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!