• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ক্লাবের জার্সির রঙে স্পেনের বাজারে ‍‍`বার্সা মাস্ক‍‍`


ক্রীড়া ডেস্ক মে ৩১, ২০২০, ০৪:২৬ পিএম
ক্লাবের জার্সির রঙে স্পেনের বাজারে ‍‍`বার্সা মাস্ক‍‍`

ঢাকা: করোনার এই ক্রান্তিকালে নতুন উদ্যোগ নিতে দেখা গেল বার্সাকে। নিজেদের ক্লাবের জার্সির রঙে বিভিন্ন ধরনের মাস্ক তৈরি করছে তারা। গত সোমবার থেকে শুরু হয়েছে সেগুলোর বাজারজাতকরণ। প্রতিটি মাস্কের মূল্য ধরা হয়েছে ১৮ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় এক হাজার ৬০০ টাকার বেশি। পাশাপাশি করোনার বিরুদ্ধে লড়াইয়ে সক্রিয় থাকার জন্য ক্লাবের জার্সিও বিক্রি করবে তারা। অ্যাথলেটিকো মাদ্রিদের ক্যাম্প ন্যু সফরকে সামনে রেখেই এই পরিকল্পনা হাতে নিয়েছে কাতালান ক্লাবটি।

স্প্যানিশ ক্রীড়া মাধ্যম 'এএস' জানিয়েছে, প্রথম ধাপে তারা ১৫ হাজারের মতো জার্সি বিক্রি করবে। আর প্রতিটি জার্সির দাম ধরা হয়েছে ৬৫ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬ হাজার টাকার বেশি।

ক্রেতা ও সমর্থকদের কথা চিন্তা করে বর্তমানে নয় ধরনের মাস্ক বাজারে ছেড়েছে তারা। যার মধ্যে আবার ছোটদের জন্য দুই প্রকারের মাস্কও রয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যসম্মত এবং পুনরায় ব্যবহারযোগ্য মাস্ক এরই মধ্যে স্পেনের বাজারে বেশ সাড়া ফেলেছে।

তবে জার্সি সবার জন্য উন্মুক্ত নয়। অর্থাৎ, সবাই চাইলে বার্সার জার্সি খরিদ করতে পারছে না। কেবল যারা প্রতিটি মৌসুমে খেলা দেখার জন্য টিকিট কেনেন আর ক্লাবের সদস্য- তারাই পাবেন এই জার্সি কিনতে। যদিও জার্সি বিক্রির অর্থটা ব্যয় করা হবে করোনাযুদ্ধে। মাস্ক থেকে অর্জিত অর্থ কোন খাতে ব্যয় হবে সে নিয়ে কোনো স্পষ্ট ধারণা দেয়নি ক্লাব কর্তৃপক্ষ। 
এদিকে লা লিগা কর্তৃপক্ষ বাকি ম্যাচ শুরু করার প্রস্তুতি নিচ্ছে।

আপাতত দেশটিতে করোনা পরিস্থিতি কিছুটা ভালো। বলা যায়, আক্রান্তের হারটা সেভাবে আর বাড়ছে না। গতকাল পর্যন্ত স্পেনে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। মারা গেছেন ২৮ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এমন সংখ্যাটা ১ লাখ ৯৬ হাজারের বেশি। তাতে লকডাউনও শিথিল করা হয়েছে। ধীরে ধীরে খুলছে বন্ধ থাকা দুয়ারগুলো। 

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!