• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কয়েক ঘণ্টার নাটকীয়তার পর পি চিদাম্বরম গ্রেফতার


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ০৮:৪৭ এএম
কয়েক ঘণ্টার নাটকীয়তার পর পি চিদাম্বরম গ্রেফতার

ঢাকা : কয়েক ঘণ্টার নানা নাটকীয়তার পর দুর্নীতির মামলায় ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি. চিদাম্বরমকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) রাত ১০টা দিকে তাকে দিল্লীর নিজ বাসা থেকে গ্রেফতার করে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়।

জানা যায়, সিবিআই ও পুলিশের প্রায় ৩০ জনের একটি দল নয়াদিল্লীতে পি চিদাম্বরমের বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করে।

এর আগে মঙ্গলবার সিবিআই ও আইন প্রয়োগকারী সংস্থা সাবেক এই মন্ত্রীর বাড়ির সামনে তাঁকে আত্মসমর্পণের নোটিশ দেয়।

তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই দাবি করে গ্রেফতারের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে চিদাম্বরম বলেন, ‘আমি কোনো অপরাধে অভিযুক্ত নই। এফআইআরে আমার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি।’

সাংবাদিকদের সঙ্গে কথা বলে নিজ বাসভবনের যাওয়ার পর সেখানে পৌঁছান সিবিআই কর্মকর্তারা। বাসভবনে কয়েক ঘণ্টাব্যাপী নানা নাটকীয়তার পর চিদাম্বরমকে গ্রেফতার করা হয়।

দুই মেয়াদে ২০০৪ থেকে ২০০৮ এবং ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন এ কংগ্রেস নেতা। ২০০৭ সালে চিদাম্বরমের প্রত্যক্ষ সহযোগিতায় ও তাঁর ছেলে কার্তির উদ্যোগে আইএনএক্স মিডিয়া ৩০৫ কোটি রুপি বিদেশি বিনিয়োগ আদায় করে। সেই অর্থ আদায়ের ‘উপহার’ হিসেবে কার্তি ৫ কোটি রুপির মতো ‘দালালি’ পেয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!