• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কয়েক বছর পর ঢাবিতে ছাত্রদলের মিছিল, উত্তাল মধুর ক্যান্টিন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৫:৩৬ পিএম
কয়েক বছর পর ঢাবিতে ছাত্রদলের মিছিল, উত্তাল মধুর ক্যান্টিন

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রায় একূশক পর ছাত্র আন্দোলনের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বতস্ফূর্ত ও স্বাচ্ছন্দে মিছিল করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।। 

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে এ মিছিলে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগানে শ্লোগানে মুখরিত ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত করে। মিছিলে নেতৃত্ব দেন  ছাত্রদলের নতুন কমিটির নেতারা।

এ সময় ছাত্রদলের নতুন সভাপতি সাধারন সম্পাদক নেতকর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি আকতারুজ্জামানের সঙ্গে দেখা করে। এসময় ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ যাতে বিনষ্ট না হয় সে ব্যাপারে সকল ছাত্র সংগঠনকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান ঢাবি ভিসি।

ভিসির সাথে সাক্ষাতে ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহ অবস্থানের পরিবেশ তৈরির সহযোগিতার দাবী জানান ছাত্র দলের নতুন সভাপতি সাধারন সম্পাদক। এরপর ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করেন। এ সময় তাদের হাতে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখাসংবলিত পোস্টার দেখা যায়।

এর আগে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেন। এ সময় উভয় দলের নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। এতে মধুর ক্যান্টিনের আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে ছাত্রদলের মধুর ক্যান্টিনে আগমনের খবর আগে থেকে প্রচারিত হওয়ায় সতর্ক অবস্থান নেয় ছাত্রলীগ। দীর্ঘদিন পর ছাত্রদলের নতুন কমিটি এবং ছাত্রলীগ মধুর ক্যান্টিনে একসঙ্গে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বেলা ১১টায় ছাত্রদলের ক্যাম্পাসে যাওয়ার কথা থাকলেও সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ে শোডাউন দেন তারা। অন্যদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা ১০টার পর মধুর ক্যান্টিনে এলেও আজ ৮টা থেকে আসা শুরু করেন। বেলা ১১টার দিকে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীসহ মধুর ক্যান্টিনে প্রবেশ করেন।

এ সময় ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী তাদের অভিনন্দন জানান। এ সময় স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে ছাত্ররাজনীতির আতুড়ঘর হিসেবে পরিচিত মধুর ক্যান্টিন। সভাপতি ও সম্পাদককে ক্যাম্পাসে পেয়ে ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা বিরাজ করে। ছাত্রদলের সবশেষ কমিটি বেশিরভাগ সময়ই ক্যাম্পাস ছাড়া ছিল। ডাকসু নির্বাচনের সময় শুধু কয়েকবার তারা ক্যাম্পাসে আসেন। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!