• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খাদ্যে ভেজাল: ২৯ জনের কারাদণ্ড


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ১০:১৯ পিএম
খাদ্যে ভেজাল: ২৯ জনের কারাদণ্ড

ঢাকা: ভেজাল খাদ্যেসবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতে সপ্তাহব্যাপী ভেজালবিরোধী অভিযানে নেমে পাঁচদিনে ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়ার পাশাপাশি ১১ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি এলাকায় অনানুষ্ঠানিকভাবে সপ্তাহব্যাপী বিশেষ এ ভেজালবিরোধী অভিযানের উদ্বোধন করেন মেয়র সাঈদ খোকন।

প্রতিদিনই ডিএসসিসি এলাকার কোথাও না কোথাও অভিযান হয়েছে। ডিএসসিসির পাঁচটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটেদর নেতৃত্বে করপোরেশনের ৫টি অঞ্চলে অভিযান পরিচালিত হয়।

গত পাঁচদিনের অভিযানে মোট ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, একটি হোটেল সিলগালা, পাঁচটি প্রতিষ্ঠানকে সতর্ক করাসহ মোট ১১ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের শেষদিন বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) এলিফ্যান্ট রোড ও গাউসিয়া এলাকায় অভিযান চালিয়ে ওয়ান স্টপ ফাস্টফুডের আবু বকর সিদ্দিককে তিনদিন ও লুৎফা হোটেলের সোলাইমানকে পাঁচদিন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া অষ্টব্যঞ্জন রেস্টুরেন্টকে ২৫ হাজার, নান্না বিরিয়ানিকে ১০ হাজার ও মামুন বিরিয়ানিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে বিসমিল্লাহ হোটেলকে ১০ হাজার, সোনারগাঁও হোটেলকে ৫ হাজার, জাফরান হোটেলকে ৫ হাজার ও নিউ বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নাজিমউদ্দিন রোড এলাকায় পরিচালিত অভিযানে ঢাকাইয়া ডাইন, খানা-দানা রেস্টুরেন্ট, রিজিক রেস্তোরা এবং মামুন বিরিয়ানিকে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া মিতালী হোটেলকে ১০ হাজার, নীরা হোটেলকে ১০ হাজার ও ক্যাফে রাজধানীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বেচারাম দেউড়ি এলাকায় পরিচালিত অভিযানে হোটেল চান মিয়াকে ৫ হাজার, সিলেট খাবার হোটেলকে ৫ হাজারসহ আরো তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সায়েদাবাদ বাস স্ট্যান্ড এলাকায় পরিচালিত অভিযানে ক্যাফে খাজা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার ও ক্যাফে হাজী হোটেল অ্যান্ড রেঁস্তোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!