• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
ঢাকার বৃটিশ হাইকমিশনার

খালেদা জিয়া চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যেতে বাধা নেই


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৫:০০ পিএম
খালেদা জিয়া চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যেতে বাধা নেই

ফাইল ছবি

ঢাকা: ঢাকার ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন জানিয়েছেন, চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া চাইলে যুক্তরাজ্য যেতেই পারেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) কূটনৈতিক রিপোর্টারদের আয়োজনে ডিক্যাব টকে এমনটা বলেন এই কূটনীতিক।

তিনি আরও বলেন, যুক্তরাজ্যের ভ্যাকসিন প্রয়োজন বিবেচনা করে বিভিন্ন দেশে সরবরাহ করা হবে। আর সেক্ষেত্রে বাংলাদেশ অগ্রাধিকার পাবে বলেও জানান হাইকমিশনার।

এদিকে নির্বাহী আদেশে দ্বিতীয় দফায় ছয় মাসের জন্য কারাগারে বাইরে রয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য লন্ডনে পাঠানোর কথা বললেও বর্তমান মুক্তির অন্যতম শর্ত, দেশত্যাগ করতে পারবেন না তিনি। এমন অবস্থায় তিনি চাইলে যুক্তরাজ্য যেতে পারবেন কিনা? প্রশ্ন ছিল ব্রিটিশ হাইকমিশনারের কাছে।

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, স্বতন্ত্র কোন বিষয়ে আমি মন্তব্য করতে চাইনা, তবে তিনি চাইলে অবশ্যই তিনি যুক্তরাজ্যে যেতে পারেন সে বিষয়ে আমদের কোন নিষেধাজ্ঞা নেই। যেহেতু তার পরিবারের সদস্যরাও যুক্তরাজ্যে আছেন চিকিৎসার প্রয়োজন হলে তিনি যেতেই পারেন

এসময় ব্রিটিশ হাইকমিশনার বলেন ক্ষমতা বা সম্পদের ভিত্তিতে নয় বরং প্রয়োজনের প্রেক্ষাপট হিসেব বিবেচনা করেই বিভিন্ন দেশে ভ্যাকসিন দেবে যুক্তরাজ্য।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!