• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খালেদা জিয়ার জামিন না দেয়ায় ছাত্রদলের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৯, ০২:১৬ পিএম
খালেদা জিয়ার জামিন না দেয়ায় ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: কারাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন না হওয়ার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। 

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রদলের শতাধিক নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, দেশে একদলীয় শাসনতন্ত্রের কারণে প্রধান বিচারপতিকে দেশত্যাগ করতে হয়েছে। সেরকম একটি দেশে কখনো সুবিচার হতে পারে না।

শ্যামল আরো বলেন, বাংলাদেশে একদলীয় শাসনতন্ত্র চলছে। এটা ভুটান নয়, সিকিম নয়, এটা স্বাধীন বাংলাদেশ। আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্ত করব। আমাদের নেতা তারেক জিয়া শিগগিরই আন্দোলনের ডাক দেবেন। আমরা এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করব। রক্ত ও ত্যাগের মাধ্যমে বাংলাদেশ তৈরি করব। 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। তিনি অসুস্থ। তারপরও মেডিকেল রিপোর্ট দিতে বিলম্ব করছে। এসময় হাইকোর্টের দিকে তাকিয়ে না থেকে রাজপথে থেকেই নেত্রীর মুক্তি নিশ্চিত করার কথাও বলেন মেহেদী।

এছাড়া খালেদা জিয়াকে জামিন না দেয়া প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল। বৃস্পতিবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর মহাখালী এলাকায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তিতুমীর কলেজ ছাত্রদলের দপ্তর সম্পাদক সোহাগ মোল্লা ম্যাসেঞ্জারে এসব তথ্য জানিয়েছেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্রদলের সহ সভাপতি গাজী তৌহিদুর রহমান সুমন, ফাইজুল ভূইয়া, নুরে আলম সোহেল, যুগ্ম সাধারন সম্পাদক আরিফুর রহমান এমদাদ, জিল্লুর রশিদ অনিক, ইমাম হোসেন,ইমরান তরিকুল ইসলাম অভি , মিরাজ আল ওয়াসী, সহ সাধারন সম্পাদক রনি হাওলাদার, সহ সাংগঠনিক সম্পাদক রিয়াজ হাওলাদার,দপ্তর সম্পাদক সোহাগ মোল্লা , সাংস্কৃতিক সম্পাদক ইউসুফ আলী, ক্রীড়া সম্পাদক হুমায়ন কবির, ধর্ম সম্পাদক সোহাগ শিকদার, সহ সম্পাদক মাসুদ রানা আরিয়ান,কামরুল হাসান,শামীম আশরাফ,আব্দুর রহমান আরিফ, সদস্য আল আমিন খান, ছাত্রনেতা হাবিব, মোশারর, ইলমাজ, তানবীর সহ তিতুমীর কলেজ ছাত্রদলের অর্ধ শতাধিক নেতাকর্মী।

এসময় তিতুমীরের এ দপ্তর সম্পাদক সোহাগ মোল্লা বলেন, খালেদা জিয়ার মুক্তি না দিলে আমাদের এ আন্দোলন সংগ্রাম চলবে। তিনি বলেন, অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির জোর দাবি করছি। অন্যথায় রাজপথ হবে আমাদের ঠিকানা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!