• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার জামিন শুনানি আজ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৯, ০৯:০৭ এএম
খালেদা জিয়ার জামিন শুনানি আজ

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানি আজ। তার জামিন আবেদন শুনানির জন্য কার্যতালিকার ৮ নম্বরে রাখা হয়েছে।এর আগে বুধবার বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট সুপ্রিম কোর্টে জমা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের ওপর শুনানির দিন ধার্য রয়েছে।

এদিকে বেগম জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে এজলাসে বসানো হয়েছে ৮টি সিসি ক্যামেরা। এছাড়া পুরো সুপ্রিম কোর্ট থাকবে সিসিটিভির আওতায়। সুপ্রিম কোর্টের মুল ফটক ও এজলাসে পুলিশের পাহারা বসানো হয়েছে। আইনজীবী ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। 

নিরাপত্তায় নিয়োজিত পুলিশ জানিয়েছে, গোয়েন্দা তথ্যে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা থাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে আদালতের।

এর আগে, গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগের এ আদালতে ‘নজিরবিহীন’ হট্টগোল হয়। ওই দিন আদালতে খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থার মেডিকেল প্রতিবেদন দাখিলের কথা ছিল। কিন্তু সকাল ৯টা ৪৫ মিনিটে খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন দিতে রাষ্ট্রপক্ষ থেকে সময় আবেদন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ ১১ ডিসেম্বরের মধ্যে মেডিকেল প্রতিবেদন দিতে নির্দেশ দিয়ে খালেদা জিয়ার জামিন শুনানির জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!