• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে শুনানি চলছে


আন্তর্জাতিক ডেস্ক মে ৮, ২০১৮, ১২:০৬ পিএম
খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে শুনানি চলছে

ঢাকা: দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি চলছে। মঙ্গলবার (৮ মে) সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের চার বেঞ্চে এই শুনানি চলছে।

এতে দুদকের পক্ষে শুনানি শুরু করেন আইনজীবী খুরশীদ আলম খান।

আজ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মামলার বিভিন্ন দিক ও আইনের দিক বিশ্লেষণ করে এবং নথি পর্যালোচনা করে খালেদা জিয়াকে জামিন দেবেন বলে মনে করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এতিমদের টাকা আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে জামিন দেন হাইকোর্ট। এ জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের আপিলের পর আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া জামিনের ওপর গত ১৯ মার্চ স্থগিতাদেশ দেন।

পাশাপাশি রাষ্ট্রপক্ষ, দুদক ও আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। ওইদিন আদালত আপিল শুনানির জন্য ৮ মে পরবর্তী দিন ধার্য করেন। সে অনুযায়ী সোমবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আপিল বিভাগের মঙ্গলবার দৈনন্দিন কার্যতালিকায় মামলাটি শুনানির জন্য ৯ নম্বরে রাখা হয়।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দেন। এর পর থেকে তিনি নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!