• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিল আজ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০১৯, ১২:৩২ পিএম
খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিল আজ

ঢাকা : দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিল করবে বিএনপি।

রোববার (১৫ ডিসেম্বর) দেশের সব মহানগর, জেলা ও থানায় বিএনপিসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করবেন। রাজধানী ঢাকায় থানায় থানায় বিক্ষোভ মিছিল করার ঘোষণাও রয়েছে।

এর আগে গত ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসের শোভাযাত্রা এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে পারে বিএনপি। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাতে বাধা দেয়।

গত বৃহস্পতিবার সর্বোচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হয়। দীর্ঘ শুনানির পর আবেদন খারিজ করে দেওয়া হয়। বিএনপির অভিযোগ, খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। সরকারের ইশারায় এ আদেশ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করে দলটি। বৃহস্পতিবার রাতেই দলটি সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক করে।

বৈঠক শেষে দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, আজ সারা দেশে প্রতিবাদ বিক্ষোভ এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি পালন করা হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন খালেদা জিয়া। এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজা হয়। দীর্ঘ ২২ মাস ধরে কারাবন্দি খালেদা জিয়া।

এর মধ্যে প্রায় ৬ মাস ধরে আছেন হাসপাতালে। খালেদা জিয়ার আইনজীবীর পর্যবেক্ষণ ছিল আইনি লড়াইয়ে মুক্তি পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। কারণ এ মামলা রাজনৈতিক। আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথে আন্দোলনের পরামর্শ ছিল আইনজীবীদের।

মানববন্ধন, প্রতিবাদ বিক্ষোভ, অনশন, গণস্বাক্ষর, জেলা প্রশাসনের কাছে চিঠি, লিফলেট বিলিসহ কিছু কর্মসূচি হাতে নেওয়া হয়েছিল; কিন্তু সরকারি বাধা ডিঙিয়ে তা সফলতার মুখ দেখেনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!