• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

খালেদা জিয়ার হাত-পায়ের আঙ্গুল বেঁকে যাচ্ছে


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৯, ০৬:৫৫ পিএম
খালেদা জিয়ার হাত-পায়ের আঙ্গুল বেঁকে যাচ্ছে

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কারাবন্দি খালেদা জিয়াকে দেখতে গিয়ে তার বোন সেলিমা ইসলাম জানিয়েছেন, তার হাত-পায়ের আঙ্গুল বেঁকে গেছে, চিকিৎসা হচ্ছে না।  তার উন্নত চিকিৎসার দরকার। জামিন পেলে চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া হবে বলেও জানান তিনি।

বুধবার (১৩ নভেম্বর) বেলা সোয়া তিনটার দিকে বেগম সেলিমা ইসলামসহ তার পরিবারের কয়েকজন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে (বিএসএমএমইউ) আসেন।  প্রায় ঘণ্টাখানেক তারা সেখানে অবস্থান করেন। পরে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন সেলিমা ইসলাম। এ সময় বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, তার শরীর ভালো না, হাতের আঙ্গুলগুলো বেঁকে গেছে।  পায়ের আঙ্গুলও বেঁকে গেছে প্রায় অসম্ভব ব্যথা অনুভব করছেন।  উঠে দাঁড়াতে পারছে না, সোজা হয়ে বসতে পারছেন না তিনি। তাই তার উন্নত চিকিৎসা দরকার।

পরে এদিন বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল বিএসএমএমইউ বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন সেলিমা ইসলাম।

এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতির বিষয়ে সাংবাদিকদের সেলিমা ইসলাম বলেন, চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার চিকিৎসার কোনো উন্নতি হয়নি।  হাত-পা বেঁকে যাচ্ছে হাতের আঙ্গুলগুলো দিয়ে তিনি (খালেদা জিয়া) নিজে তুলে খেতে পারছেন না, চলাফেরা করতে পারছেন না উঠে দাঁড়াতে পারছেন না তিনি। এছাড়া সোজা হয়ে বসতে পারেন না বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, যদি তার জামিন হয় নিশ্চয় তিনি বিদেশে যাবেন। আমরা তো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে। কারণ তার যে অবস্থা হয়েছে, উঠে দাঁড়াতে পারছেন না।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!