• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

খালেদার তিন মামলায় জামিন শুনানি মঙ্গলবার


আদালত প্রতিবেদক মে ২১, ২০১৮, ১১:০০ পিএম
খালেদার তিন মামলায় জামিন শুনানি মঙ্গলবার

ঢাকা : তিন মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৃথক জামিন আবেদনের ওপর হাইকোর্টে শুনানি হবে মঙ্গলবার (২২ মে)। সরকারপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানির জন্য প্রস্তুতির সময় চাওয়ায় সোমবার (২১ মে) শুনানি হয়নি।

গত রোববার কুমিল্ল­ার চৌদ্দগ্রামে দায়ের করা হত্যা ও বিস্ফোরক আইনের পৃথক দুই মামলা এবং মানহানির অভিযোগে নড়াইলে দায়ের করা এক মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া।  

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হয় এসব জামিন আবেদন। এ সময় খালেদা জিয়ার পক্ষে আদালতে ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন এম বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, একেএম এহসানুর রহমান ও মাসুদ রানা।  

কুমিল্লার দুই মামলায় আগামী ৭ জুন সেখানকার জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদনের শুনানির দিন ধার্য আছে। এ মামলায় শুনানির দিন এগিয়ে আনার আবেদন করা হলে তা খারিজ করা হয়। এর বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টের অনুমতি নিয়ে দুটি আবেদন দাখিল করা হয়। আর মানহানির অভিযোগে নড়াইলের মামলায় হাকিম আদালতে জামিন আবেদন নামঞ্জুর হয়েছে। এর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারায় জামিন আবেদন করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!