• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে রাজপথে আপন হিজড়া


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০১৯, ১০:৩০ এএম
খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে রাজপথে আপন হিজড়া

ঢাকা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ‍মুক্তির দাবিতে এবার কাফনের কাপড় পরে জহিরুল ইসলাম আপন নামের একজনকে ঘুরে বেড়াতে দেখা গেছে।  তিনি আপন হিজড়া নামে পরিচিত।  শুক্রবার (৬ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাকে দেখা যায়।

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিনি কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকা থেকে ঢাকা এসেছেন বলে জানা গেছে।  জিয়া পরিবারের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত জানিয়েছেন জহিরুল ইসলাম আপন।

আপন হিজড়ার হাতে দুইটি প্ল্যাকার্ডও দেখা গেছে।  এর একটিতে লেখা-‌‘দেশ নেত্রীর মুক্তি চাই’ এবং অন্যটিতে ‌‘খালেদা জিয়ার মুক্তি চাই’। শরীরে কাফনের কাপড় জড়িয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে চলার পথে খালেদা জিয়ার মুক্তিসহ রাজনৈতিক স্লোগানও দেন আপন।

বিএনপি কার্যালয়ের সামনে সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিকদের জহিরুল ইসলাম আপন বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমি রাজপথে নেমেছি।  এখন এই ডিসেম্বর মাসে আমাদের একটাই দাবি- খালেদা জিয়ার মুক্তি।’

কাফনের কাপড় পরা রিজভী সঙ্গে কেন্দ্রীয় কারাগারের সামনে ফল হাতে রিজভী

এর আগে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের কেন্দ্রীয় কার্যালয়েই মারা গেলেন রিজভী হাওলাদার।   খালেদা জিয়ার জন্য জেল গেটে ফল নিয়ে গিয়ে আলোচনায় আসেন তিনি।  গত ২৩ নভেম্বর শনিবার দিবাগত রাতে ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের প্রধান ফটকে মৃত্যু হয় তার। রিজভীর গ্রামের বাড়ি পটুয়াখালী। তার বাবার নাম আজহার হাওলাদার।  খালেদা-পাগল রিজভী থাকতেন বিএনপি কার্যালয়েই।  বাড়িঘর আত্মীয়-স্বজন সব ফেলে সারাক্ষণ খালেদা জিয়ার জন্য কেঁদে সময় কাটাতেন তিনি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!