• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

খেলতে খেলতে মাঠেই মারা গেলেন তরুণ এই ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০১৯, ০৮:৩৭ পিএম
খেলতে খেলতে মাঠেই মারা গেলেন তরুণ এই ক্রিকেটার

ছবি: সংগৃহীত

ঢাকা: খেলার মাঠে আবার এক ক্রিকেটারের মৃত্যু ঘটল। বুধবার অস্ট্রেলিয়ার তারকা ফিলিপ হিউজের স্মৃতি ফিরল কলকাতায়। খেলার মাঠেই লুটিয়ে পড়লেন তরুণ ক্রিকেটার। হাসপাতালে নিয়ে যেতেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হলো। এই ঘটনায় শোকস্তব্ধ হয়ে পড়েছে গোটা ময়দান।

জানা গেছে, দ্বিতীয় বিভাগের ক্লাব বালিগঞ্জ স্পোর্টিংয়ের ক্রিকেটার ছিলেন সোনু যাদব। খড়গপুরের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন তিনি। বুধবার কলকাতা ময়দানের বাটা গ্রাউন্ডে একটি প্রস্তুতি ম্যাচ খেলছিলেন তিনি। ব্যাটিং করার পরই অসুস্থ বোধ করতে শুরু করেন সোনু। ব্যাট ফেলে ডাগআউটের চেয়ারে বসে পড়েন। তারপর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। তবে ফের উঠে বসেন।

সতীর্থরা জিজ্ঞাসা করলে জানান, তিনি সুস্থ আছেন। কিছু হয়নি। কিন্তু কিছুক্ষণ পর আবারও মাটিতে পড়ে জ্ঞান হারান সোনু। অনেকেই প্রথমে সন্দেহ করেন সানস্ট্রোকে আক্রান্ত হয়েছেন তিনি। সময় নষ্ট না করে সতীর্থরাই প্রাথমিক চিকিৎসার জন্য তাঁকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) তে নিয়ে যান। কিন্তু সিএবি জানিয়ে দেয়, সেখানে কোনো চিকিৎসা সম্ভব নয়। সোনুকে এসএসকেএম নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। সেখানে নিয়ে যেতেই চিকিৎসকরা তরুণ ক্রিকেটারকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে ঠিক কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। মৃত সোনুর পরিবারকেও খবর দেওয়া হয়েছে। জানা গেছে, তিনি একবালপুরের বাসিন্দা ছিলেন। কিন্তু গোটা ঘটনার সিএবি-এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। কেন সেখানে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নেই, কেন কোনো ক্রিকেটারের প্রতি এমন গা-ছাড়া মনোভাব দেখাতে পারে রাজ্যের ক্রিকেট সংস্থা, সে নিয়েই উঠছে প্রশ্ন। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!