• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খেলাধুলা সুনাগরিক গড়তে সাহায্য করে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০২০, ০৯:০৩ পিএম
খেলাধুলা সুনাগরিক গড়তে সাহায্য করে

ঢাকা: খেলাধুলার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলে-মেয়েরা এগিয়ে যাক। খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।’

শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে’ বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

দেশে ফুটবলের জনপ্রিয়তার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এই খেলাটা বাংলাদেশের সব থেকে জনপ্রিয় খেলা। এই খেলা আজ মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে।’ এসময় প্রধানমন্ত্রী মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করার কথা উল্লেখ করেন। আওয়ামী লীগ সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয় বলেও জানান তিনি।

দেশের খেলাধুলার উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর কথা স্মরণ করেন শেখ হাসিনা। 

তিনি বলেন, ‘জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজ স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি।’ এসময় জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে, ফাইনাল ম্যাচের প্রথমার্ধের শেষে বিকেল পৌনে ৫টার দিকে বুরুন্ডি-ফিলিস্তিনের ফাইনাল খেলা দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে হাজির হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলার দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মাঠে বসে খেলা উপভোগ করেন বঙ্গবন্ধু কন্যা। ঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার এই টুর্নামেন্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!