• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
কে সেই সুন্দরী?

খোঁজ মিলল ‘পৃথিবীর সব থেকে সুন্দর’ মেয়েটির!


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২, ২০১৮, ০৬:৫৮ পিএম
খোঁজ মিলল ‘পৃথিবীর সব থেকে সুন্দর’ মেয়েটির!

ঢাকা : ‘অসামান্য তার চোখের ভাষা’, ‘ও তো মানুষ নয়, দেবী’-জাতীয় কমেন্ট বার বার উঠে এসেছে জারে-র ছবিগুলিতে। ফটোগ্রাফার মোফে স্বয়ং জানিয়েছেন, তিনিও মুগ্ধ তার ছবি তুলে।

‘‘চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা’’— জীবনানন্দের এই উপমা তার ক্ষেত্রে অক্ষরে অক্ষরে মিলে যায়। কিন্তু মুখ তার শ্রাবস্তীর কারুকার্য হয়ে উঠতে ঢের দেরি আছে। তবু সে-ই এই মুহূর্তে ‘বিশ্বের সব থেকে সুন্দর মেয়ে’। অন্তত এই তকমায় তাকে ডাকা হচ্ছে ইন্টারনেট জুড়ে।

নাইজেরিয়ার পাঁচ বছর বয়সী জারে ইজালানার কিছু ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তার নামে খোলা হয়েছে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আর সেখানেই পোস্ট হয়েছে তার কিছু ছবি। ছবিগুলি তুলেছেন লাগোসের পেশাদার ফটোগ্রাফার মোফে বামুইওয়া। পোস্ট করার সঙ্গে সঙ্গে কমেন্ট ও শেয়ারের বান ডাকে এই ছবিগুলিকে ঘিরে। এখানে রইল তেমন দু’টি পোস্ট।

‘অসামান্য তার চোখের ভাষা’, ‘ও তো মানুষ নয়, দেবী’-জাতীয় কমেন্ট বার বার উঠে এসেছে জারে-র ছবিগুলিতে। ফটোগ্রাফার মোফে স্বয়ং জানিয়েছেন, তিনিও মুগ্ধ এই বালিকার ছবি তুলে। প্রসঙ্গত, জারে-র দিদি জোমি এবং জোবা পেশাদার মডেল।

জারে-র এই নিষ্পাপ প্রতিকৃতি তুলে কিন্তু বিপাকে পড়েছেন মোফে। শিশু ও মানবাধিকার কর্মীদের অনেকেই এই ছবির মধ্যে ‘অ্যাবিউজ’ লক্ষ্য করেছেন, পাঁচ বছরের এক শিশুকে দিয়ে পেশাদার মডেলের মতো পোজ দেওয়ানোতেই তাদের আপত্তি। তাদের মতে, জারে অপাপবিদ্ধ সৌন্দর্যকে এই ভাবে তুলে ধরে অন্যায় করেছেন মোফে।

সোনালীনিউজ/আরজে

Wordbridge School
Link copied!