• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গজারিয়ায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ইউপি উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২০, ২০২০, ১১:৩৬ এএম
গজারিয়ায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ইউপি উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে গজারিয়ার গুয়াগাছিয়া ইউনিয়নের অন্যতম ঝুঁকিপূর্ণ ওয়ার্ডে ইউপি উপ-নির্বাচনে ০১ টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকেই ইউনিয়নের ১ নং ওয়ার্ডে শুরু হয় শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছিল এর ২ ঘন্টা পরেই কেন্দ্রটিতে উত্তেজনার সৃষ্টি হলে র‍্যাব ও পুলিশ ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সংঘর্ষে কেন্দ্রটিতে ১ জন নিহত হয় এবং অতীতে ঘটে যাওয়া কয়েকটি নির্বাচনে সংঘর্ষে বেশ কয়েকবার কেন্দ্রটি বন্ধ করা হয়।

ইউনিয়নের জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২শ’ ৬০ জন ভোটার রয়েছে। সকাল থেকেই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতন।
এলাকাটি প্রত্যন্ত অঞ্চলে হওয়ায় পুরো উপজেলার দৃষ্টি এখন কেন্দ্রটির দিকে। কেন্দ্রটিতে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করার মতন।
কেন্দ্রটিতে ফুটবল প্রতিক নিয়ে হাকিম দেওয়ান ও মোরগ প্রতিক নিয়ে সিরাজুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আমানউল্লাহ আমান জানান, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতি রয়েছে অনেক। মোট ভোটার ১২শ' ৬০ জন এর মধ্যে এক ঘন্টায় ভোট গ্রহণ করা হয়েছে ২০ শতাংশর মতো।

উপজেলা (সহকারী কমিশনার ভূমি) এস এম  ইমাম রাজি টুলু জানান, মেম্বার পদে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অবাদ, সুষ্ট ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রটিতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলার প্রায় ৩০ সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, গত ৪ মাস আগে ৬ নং ওয়ার্ড এর মেম্বার আহম্মেদ দেওয়ান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করার কারণে পদটি শূন্য হয়। মঙ্গলবার (২০ অক্টোবর) এখানে ইউপি উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তার বড় ছেলে হাকিম দেওয়ান এই ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে ফুটবল মার্কায় প্রতিযোগীতা করছেন।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!