• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
রাকসু নির্বাচন

গঠনতন্ত্র চেয়ে ছাত্র সংগঠনগুলোকে প্রশাসনের তলব


রাবি প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৯, ০৫:৩৩ পিএম
গঠনতন্ত্র চেয়ে ছাত্র সংগঠনগুলোকে প্রশাসনের তলব

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে ক্যাম্পাসে সক্রিয় এবং নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলোর কমিটির তালিকা ও গঠনতন্ত্র চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২৯ জানুয়ারির মধ্যে রাকসু নির্বাচনের আলোচনার জন্য গঠিত কমিটির কাছে উপযুক্ত তথ্য ছাড়াও বেশ কিছু তথ্য প্রক্টর দপ্তরে জমা দিতে বলা হয়েছে। বুধবার (২৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও রাকসুর নির্বাচনী সংলাপ সম্পর্কিত কমিটির সভাপতি লুৎফর এ তথ্য নিশ্চিত করেন।

ড. লুৎফর রহমান জানান, মঙ্গলবার দুপুরে কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ সরকারের নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত রাজনৈতিক দলসমূহের ছাত্র সংগঠনগুলোকে আলোচনার জন্য আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেয় কমিটি।

সভার অন্য সিদ্ধান্তসমূহের মধ্যে ছিল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোর গঠনতন্ত্র, রেজিস্ট্রেশন এবং পূর্ণাঙ্গ কমিটির তালিকা এক সপ্তাহের মধ্যে প্রক্টর দপ্তরে জমা দেওয়া। একই সঙ্গে কমিটির সদস্যদের জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ও বিভাগীয় সভাপতির প্রত্যয়নপত্রসহ জীবন বৃত্তান্ত জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আরও জানান, ২৩ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারির মধ্যে উল্লিখিত তথ্যগুলো জমা দিতে হবে। নির্ধারিত সময়ের পরে কোনো তথ্য জমা নেওয়া হবে না। এছাড়া পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ে সক্রিয় অন্য ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসা হবে বলে জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!