• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গণভবনে সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৩, ২০১৮, ০৮:২০ পিএম
গণভবনে সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

ঢাকা: ফুটবল এখনও বিশ্বের প্রধান ও জনপ্রিয় খেলা। বাংলাদেশের সকল শ্রেনী পেশার মানুষের প্রথম পছন্দের খেলা ছিল ফুটবল। গ্রাম-গঞ্জে এখনও বড় কোন ফুটবল ম্যাচ আয়োজন হলে হাজার হাজার মানুষ মাঠের পাশে দাঁড়িয়ে যায় খেলা দেখতে। কিন্তু মানসম্পন্ন খেলোয়াড় তৈরি না হওয়ায় দিনে দিনে অন্ধকারে ডুবছে এই খেলাটি।

ফুটবল প্রেমীদের জন্য খুশির খবর এটাই যে সাম্প্রতিক সময়ে দেশে অথবা বিদেশে আলো ছড়িয়ে যাচ্ছে বয়নভিত্তিক দলগুলো। সর্বশেষ তার নজির গড়েছেন লাল সবুজের মেয়েরা। দেশের মাঠে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ দল। ফাইনালে ভারতকে হারিয়ে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় গোলাম রব্বানী ছোটনের দল।

বছরের শেষ বেলায় কিশোরী ফুটবলারদের এই নৈপুণ্যে নতুন করে জাগিয়ে দিয়েছে বাংলাদেশের ফুটবলকে। মেয়েদের পারফরম্যান্সে খুশি খেলাপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে সাফ চ্যাম্পিয়ন মেয়েদের সংবর্ধনার আয়োজন করেছেন তিনি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) গণভবনে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। সংবর্ধনার পাশাপাশি দলের প্রত্যেক সদস্যের হাতে তুলে দেয়া হবে এক লাখ টাকা।

গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ নারী দলের কোচ গোলাম রব্বানি ছোটন। তিনি বলেন, ‘আগামীকাল (বৃহস্পতিবার) বেলা সাড়ে তিনটায় আমাদের ডেকেছেন মাননীয় প্রধানমন্ত্রী। বিষয়টি আমাদের জন্য খুবই আনন্দের।’

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর রাজধানীর কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মাতে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!