• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রেস ক্লাবে মির্জা ফখরুল

গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০১৯, ০৫:৫০ পিএম
গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা আর অব দ্য লুটেরা। ’

মঙ্গলবার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার আয়োজিত 'আমার দেশ আমার শিল্প' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমান সরকার পুরোপুরি একটা প্রতারক সরকারে পরিণত হয়েছে। এ গভর্নমেন্ট হয়ে গেছে, ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা আর অব দ্য লুটেরা। এখানে লুট ছাড়া আর কিছু নেই। একেবারে তৃণমূল থেকে শুরু করে উপর পর্যন্ত লুট।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অত্যন্ত সুচারুরূপে কারসাজি করে দাম না দিয়ে চামড়া নষ্ট করে ফেলা হচ্ছে। আর বলা হচ্ছে, চামড়া রফতানি করা হবে। এর মধ্য দিয়ে ট্যানারিগুলো বন্ধ হয়ে যাবে। ফলে কর্মসংস্থানের বিশাল ক্ষতি হবে। একই সাথে চামড়া শিল্পের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে।’

বিএনপি মহাসচিব আরো বলেন, দুর্ভাগ্যজনকভাবে পোশাক শিল্প ছাড়া আমরা অন্য কোনো শিল্পে সেভাবে এগিয়ে যেতে পারি নাই। আমরা লক্ষ্য করেছি, নতুন উদ্যোক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় নিজেরা এগিয়ে এসে বিনিয়োগ করেছে। আর চামড়া শিল্পে বিনিয়োগ সেই সময় থেকেই শুরু হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে চামড়া শিল্প এখন ব্যাপকভাবে বিপাকে পড়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!