• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গরুদের পরিবার থেকেই এসেছেন মোদি-যোগী


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২০, ২০১৯, ০১:২০ পিএম
গরুদের পরিবার থেকেই এসেছেন মোদি-যোগী

ঢাকা : চলছে ভারতের লোকসভা নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে কাদা ছোঁড়াছুড়ি বাড়ছে। প্রতিপক্ষ দলের প্রার্থীদের দিকে অশালীন ভাষা ব্যবহার করছে এক দলের নেতা আরএক দলের নেতাকে। সেই উদাহরণ তৈরি করলেন উত্তর প্রদেশের কাইসরগঞ্জের কংগ্রেস প্রার্থী বিনয় কুমার পাণ্ডে।

কংগ্রেসের এই প্রার্থী বলেন, বিজেপি গোমাতা নিয়ে লাফালাফি করে, কারণ গরু হলো নরেন্দ্র মোদি ও যোগী আদিত্যনাথের মা, কাকিমা ও বোনের সমান। গরুদের পরিবার থেকেই এসেছেন মোদি আর যোগী।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিনয় কুমার আরও বলেন, রাস্তায় ঘুরে বেড়ায় যেসব গরু, তারা আসলে সমস্যা তৈরি করে। ওদের নিয়ে সমস্যা হয় চাষীদের, হেটে চলা মানুষের।

রাস্তায় দাঁড়িয়ে থাকা কয়েকটি গরু দেখিয়ে তিনি বলে, ওই দেখুন! মোদি আর যোগী কাকিমারা দাঁড়িয়ে রয়েছে।

স্বাভাবিকভাবেই কংগ্রেসের ওই প্রার্থীর এই মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। এর আগে, আজম খান নিজের রামপুরে কেন্দ্রে প্রচার সভা করেন। সেখানেই প্রতিপক্ষ বিজেপিকে আক্রমণ করেন তিনি। গেরুয়া দলের অভিনেত্রী প্রার্থী সমন্ধে কুরুচিকর মন্তব্য করেন আজম খান।

তার অন্তর্বাসের রং নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, তিনি নাকি সতেরো দিনেই বুঝে গিয়েছিলেন জয়াপ্রদার অন্তর্বাসের রং খাকি। সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের সামনেই এই কথা বলেন আজম খান।

ধাপে ধাপে ভারতের লোকসভা নির্বাচনের মাঝে এরকমই একের পর এক কুরুচিকর মন্তব্যের ঝড় বইছে জাতীয় রাজনীতিতে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!