• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গাজীপুরে হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


গাজীপুর প্রতিনিধি আগস্ট ১০, ২০২০, ০৯:২৯ পিএম
গাজীপুরে হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছবি: সংগৃহীত

গাজীপুর : গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে সিটি মেডিকেল কলেজ হাসপাতাল অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স র‌্যাবের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্প কমান্ডার আব্দুল্লাহ আল মামুনসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে জানানো হয়, ওই হাসপাতালের যে ল্যাব রয়েছে তার অনুমোদন নেই। এছাড়া নানা অব্যবস্থাপনাসহ অপারেশন থিয়েটারে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রি পাওয়া যায়। এছাড়া ল্যা টেস্টের ক্ষেত্রে মেডিক্যাল শর্ত মানা হয়নি।

এ বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালটির কোন লাইসেন্স নেই। এছাড়া হাসপাতালের ল্যাবের অনুমোদন নেই, অপারেশন থিয়েটার থেকে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রি জব্দ করা হয়েছে।

হাসপাতালের অব্যবস্থাপনা বিষয়ে হুশিয়ারী দিয়ে তিনি বলেন, ২৩ আগষ্টের মধ্যে অনুমোদন হীন হাসপাতালগুলো লাইসেন্স নিতে ব্যর্থ হলে সেই প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দিতে বাধ্য হব। কারণ স্বাস্থ্য সেবা নিয়ে প্রতারণা বা ছিনিমিনি করা হোক তা কোনভাবেই বরদাশত করা হবে না।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!