• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গানের মডেল হলেন অর্ষা


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০১৯, ০২:১৮ পিএম
গানের মডেল হলেন অর্ষা

ঢাকা : বর্তমান সময়ের ছোট পর্দার তারকা অভিনেত্রী লাক্স তারকা নাজিয়া হক অর্ষা। চাহিদা থাকা সত্ত্বেও সমসাময়িক অনেকের মতো মাসের তিরিশ দিনই শুটিং করেন না তিনি। বেছে বেছে কাজ করেন বলে তার নাটকগুলোতে যত্নের ছাপ স্পষ্ট।

গত ১৩ ডিসেম্বর প্রকাশ হলো সুরকার রুনা লায়লা, শিল্পী আশা ভোঁসলে উপমহাদেশের দুই কিংবদন্তির প্রথম গান ‘চলে যাওয়া ঢেউগুলো’। যার ভিডিওতে মডেল হলেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। শাহরিয়ার পলকের নির্মাণে এতে অর্ষাকে দেখা গেছে বিষণ্ন আবহে।

পুরান ঢাকার সদরঘাট, ধোলাইখাল অঞ্চলে চিত্রায়িত এই গান-গল্পে অর্ষাকে দেখা গেছে নিখোঁজ বিজ্ঞপ্তি হাতে নিয়ে কাউকে খুঁজে ফিরতে। পাশাপাশি দেখা মিলেছে রেকর্ডিং স্টুডিওতে আশা ভোঁসলের গায়কীটাও।

কাজটি প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে অর্ষা জানান, ‘এই কাজটি আমার জন্য আশীর্বাদের মতো। ভীষণ ভালো লাগছে এমন একটি কাজের অংশ হতে পেরে। প্রচুর শুভেচ্ছা পাচ্ছি চারপাশ থেকে। দর্শক-শ্রোতারা কাজটিকে কেমন মূল্যায়ন করেন, সেই অপেক্ষায় আছি।’

‘চলে যাওয়া ঢেউগুলো’ স্থান পেয়েছে সিটি ব্যাংকের প্রযোজনায় রুনা লায়লা ফিচারিং ‘লেজেন্ডস ফরএভার’ অ্যালবামে। এতে রুনা লায়লার সুরে আরো গেয়েছেন হরিহরণ, রাহাত ফতেহ আলী খান ও আদনান সামি। এর বাইরে রুনা লায়লা একটি একক এবং আদনান সামির সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন। আশা ভোঁসলে এর আগে অসংখ্য বাংলা গান গাইলেও রুনা লায়লার সুরে এবারই প্রথম গাইলেন।

অর্ষা যে চরিত্রে অভিনয় করেন তা নিয়ে ভাবেন, কী পোশাক হবে, চরিত্রটি দেখতে কেমন হবে এসব নিয়ে কাজ করেন তিনি। তার অভিনীত চরিত্রগুলোও হয় আলাদা। কখনো সাধারণ গৃহিণী, কখনো দজ্জাল প্রেমিকা আবার কখনো খেটে খাওয়া কোনো নারী। তবে ঈদের সময় বেশি কাজ করতে হয় রোমান্টিক গল্পে।

বহুরূপে ছোট পর্দায় নিয়মিত হাজির হচ্ছেন অর্ষা। কখনো ভালো কখনো মন্দ কখনো-বা দ্বন্দ্ব্বমুখর চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন অর্ষা। খণ্ডনাটকের পাশাপাশি ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন অর্ষা। তবে এখন খণ্ডনাটক ঘিরে তার ব্যস্ততা বেশি। অর্ষার অভিনীত প্রথম ওয়েব সিরিজ ‘দ্বিতীয় কৈশোর’। বায়োস্কোপ অরিজিনালসে প্রকাশিত এই ওয়েব সিরিজটি বেশ সাড়া ফেলেছিল। শিহাব শাহীনের পরিচালনায় এই ওয়েব সিরিজে তাহসান, অপূর্ব এবং আফরান নিশোও অভিনয় করেছিলেন।

ওয়েব সিরিজের জনপ্রিয়তা কেমন জানতে চাইলে অর্ষা বলেন, ওয়েব সিরিজের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। সামনে আরো বাড়বে বলে আমি মনে করি। ওয়েব সিরিজের গল্পগুলোও ভিন্ন ধরনের হয়ে থাকে। দুটি ওয়েব সিরিজে কাজ করে আমি নিজেও খুব সন্তুষ্ট।

সব সময় বৈচিত্র্যময় চরিত্রে অভিনয়ের সুযোগ খোঁজেন অর্ষা। ভালো-মন্দ নানা ধরনের চরিত্রে অভিনয় করে পারদর্শিতা অর্জন করতে চান তিনি।

সোনালনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!