• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুগল সার্চে সবার ওপরে সাকিব


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৩, ২০১৯, ০৯:৪৫ এএম
গুগল সার্চে সবার ওপরে সাকিব

সাকিব আল হাসান

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। বছরজুড়েই তিনি ছিলেন আলোচনায়। শুধু তাই নয়, গুগুলে তাঁকে সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে। ভারতীয় জুয়াড়ি দীপক আগারওয়ালের প্রস্তাব গোপন করায় দুই বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব। এর মধ্যে অবশ্য এক বছরের স্থগিতাদেশ রয়েছে।

সবমিলিয়ে নানা কারণেই ব্যাপক আলোচনায় ছিলেন সাকিব। যা প্রভাব পড়েছে গুগল সার্চেও। এ বছর বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাকিবকে। বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ সার্চ ইঞ্জিন গুগল ধারাবাহিকভাবে বছর শেষে তাদের অনুসন্ধানের তালিকায় শীর্ষে থাকা ব্যক্তি, বিষয়বস্তুসহ বিভিন্ন ক্যাটাগরির তালিকা প্রকাশ করা হয়।

এবার দেশভিত্তিক সেই তালিকায় বাংলাদেশ থেকে ব্যক্তি তালিকায় অনুসন্ধানে শীর্ষে আছেন সাকিব। বাংলাদেশ থেকে অনুসন্ধানের ভিত্তিতে সেরা দশে আছেন আরো চারজন ক্রিকেটার। তারা হলেন- মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। বিষয়ভিত্তিক অনুসন্ধানের তালিকায় শীর্ষে আছে বাংলাদেশ বনাম ভারতের বিষয়।

সেরা দশে ক্রিকেটের আরো বিষয় জায়গা পেয়েছে। দ্বিতীয় স্থানে আছে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ লাইভ স্কোর। পরের স্থানগুলোতে ক্রিকেটের মধ্যে আছে যথাক্রমে- আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯, বিনোদন ও সরাসরি ক্রিকেট ম্যাচ দেখার মাধ্যম র্যা বিটহোলবিডি এবং ভারত বনাম দক্ষিণ আফ্রিকা।

সোনালীনিউজ/আরআইবি/এইচএন

Wordbridge School
Link copied!