• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুজব উড়িয়ে দিলেন বিশ্বকাপের সেরা উদীয়মান তারকা


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৮, ০৩:৪০ পিএম
গুজব উড়িয়ে দিলেন বিশ্বকাপের সেরা উদীয়মান তারকা

ঢাকা: কিলিয়ান এমবাপ্পে। বয়স মাত্র ১৯। রাশিয়া বিশ্বকাপের আবিষ্কার ফ্রান্সের ১৯ বছরের এই তরুণ। তারুণ্যের দীপ্তি, দুর্দান্ত ড্রিবল, নিখুঁত পাসিং আর সর্বোপরি গতি। এমবাপ্পে যেন পারফেক্ট প্যাকেজ। টুর্নামেন্টের শুরু থেকেই একের পর এক রেকর্ড ভেঙে দিয়েছেন। ফুটবল দুনিয়া যা মেসি, রোনালদো বা নেইমারদের পা থেকে দেখার প্রত্যাশায় ছিল, সেসব নৈপুণ্য যেন একাই দেখিয়ে দিলেন এই ফরাসি তরুণ। জিতে নিলেন সেরা উদীয়মান ফুটবলারের পুরষ্কার।  

এরইমধ্যে গুজব রটেছে কিলিয়ান এমবাপ্পে যোগ দিচ্ছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। কিন্তু এই ফরাসি তরুন জানিয়ে দিলেন ইউরোপীয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদে নয়, পিএসজিতেই নিজের ভবিষ্যত দেখতে চান তিনি।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে পরাজিত করে ১৯৯৮ সালের পরে আবারো শিরোপার স্বাদ পেয়েছেন ফ্রান্স। আর সেই দলের গর্বিত একজন সদস্য ছিলেন এমবাপ্পে। ১৯ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড এবারের বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন। ফাইনালে তিনি একটি গোলও করেছেন। পুরো টুর্নামেন্টে তার গোলসংখ্যা চার।

মোনাকো থেকে ধারে গত মৌসুমে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজিতে আসলেও এবার চুক্তি স্থায়ী করেছেন এমবাপে। রিয়ালের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব ছেড়ে জুভেন্টাসে যোগ দেবার সাথে সাথে এমবাপ্পেকে নিয়ে আগ্রহ দেখানো শুরু করে গ্যালাকটিকোরা। কিন্তু সেই ধারনাকে উড়িয়ে দিয়ে এমবাপে বলেছেন, আমি পিএসজিতেই থাকবো। তাদের সাথে খেলা চালিয়ে যাব। ক্যারিয়ার শুরুর পথে এখন আমি আছি।’

২০১৭-১৮ মৌসুমে পিএসজির হয়ে এমবাপ্পে সব ধরনের প্রতিযোগিতায় ২১টি গোল করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!