• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গুলিতে নিহত আলতামতির সন্তানদের দেখার কেউ নেই


ঝিনাইদহ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ১২:১৩ পিএম
গুলিতে নিহত আলতামতির সন্তানদের দেখার কেউ নেই

ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ভাতুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৯৯৬ সালের ১৫ ফেব্রয়ারী তৎকালীন বিএনপি সরকারের একদলীয় নির্বাচনে বিরোধীদলের বাঁধার সম্মুখিন হয়ে পুলিশের এলোপাতাড়ি গুলিতে নিহত হন ভাতুড়িয়া গ্রামের মৃত আব্দুর রহমান বিশ্বাসের মেয়ে রেহেনা আক্তার আলতামতি।

পরবর্তিতে একই বছর ১২জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে তৎকালিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে। আলতামতির দুই শিশু সন্তানকে পালন করার জন্য অনুদান হিসাবে এক লাখ টাকার একটি চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। দীর্ঘ দিন পার হয়ে গেলেও তার পর থেকে তাদের আর কেউ খোঁজ খবর নেয়নি।

ইতি মধ্যে দীর্ঘ ২৩বছর পার হয়ে গেছে তার কোন বিচার হয়নি এমনকি সরকারী ভাবেও কোন সাহায্য সহযোগীতা পায়নি আলতামতির পরিবার। তার দুই সন্তান এখন পরের জমি বর্গা নিয়ে বা পরের দোকানে কাজ করে সংসার চালায়। আলতামতির মৃত্যুর সময় বড় ছেলে রিপনের বয়স ছিল ৪ বছর আর ছোট ছেলে শিপনের বয়স ৩মাস। রিপন আলীর বয়স এখন ২৭বছর।

কিন্তু মেলেনি কোন সরকারী চাকরী বা সহযোগীতা আর শিপন আলীর বয়স এখন ২৩ বছর সে এইচএসসি পাশ করার পর অর্থাভাবে লেখাপড়া বন্ধ হয়ে যায়।এখন পরের দোকানে কাজ করে সংসার চালায়।

আলতামতির বড় ছেলে রিপনের কাছে জানতে চাইলে তিনি বলেন মা মারা যাওয়ার পরে ২/৩ বছর যাবৎ হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মশিউর রহমান জোয়াদ্দার নিজস্ব উদ্যোগে আমার মার মৃত্যু বার্ষিকী পালন করতেন। এখন আর কেউ পালন করা হয় না।

তিনি আরো জানান জ্ঞান হওয়ার পর থেকেই মায়ের মৃত্যু জনিত কারনে স্বপরিবারে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। কিন্তু সরকারি কোন সুযোগ সুবিধা পায়নি। আলতামতির স্বজন ও সন্তানরা সরকারী সহায়তা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!