• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গৃহবধূকে নির্যাতনের অভিযোগ


মুন্সীগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ২০, ২০২০, ১১:১৩ এএম
গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

মুন্সীগঞ্জ: যৌতুকের ৫লাখ টাকা দিতে না পারায় এক গৃহবধূকে অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। হাত পা বেধে ফিনাইল খাওয়ানো, হাতের নোখ উপড়ে নেওয়ার মতো নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামীসহ শশুড়বাড়ির সদস্যদের বিরুদ্ধে। নির্যাতন সইতে না পেরে শারীরিক অবস্থার অবনতি দেখে শশুড়বাড়ির সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পালিয়ে যায়। এরপর মেয়েটি নিজ পরিবারের সাথে যোগাযোগ করে শনিবার (১৯ জানুয়ারি) বিকালে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হয়।

মুন্সীগঞ্জ সদরের কাজিরকসবা গ্রামে গৃহবধূর আখি আক্তার লাবনী ও রফিকুল ইসলাম হৃদয়ের এক বছরের সংসার। এই ঘটনায় ১৩জানুয়ারি আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্বামী হৃদয়, শশুড় রুহুল আমিন ভূঁইয়া, শাশুড়ি শান্তি বেগম, দেবর রিফাত ভূঁইয়ার বিরুদ্ধে মামলা দায়ের হয়। লাবনী সুখবাসপুর গ্রামের মোঃ রহিম শেখের মেয়ে। সে সরকারি রামপাল কলেজের প্রথম বর্ষের ছাত্রী।

স্বজনরা জানান, বিবাহের এক বছরের মধ্যে পরিবারে নেমে আসে অশান্তি। শশুড়বাড়ির সদস্যরা যৌতুকের কারনে মেয়েকে নানা ভাবে নির্যাতন করতো। অত্যাচারে চোখে দেখতে পারছে না মেয়েটি। গেল বছরে দুইবার শশুড়বাড়ির লোকজন হাত পা বেধে ফিনাইল খায়িয়ে নির্যাতন করে তাকে।

একাধিকবার মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি হয়েছে। এছাড়াও হাতের নোখ উঠিয়ে নেওয়ার মতো নির্যাতন করেছে শশুড়বাড়ির লোকজন।

নির্যাতনের ব্যাপারে পরিবারের লোকজনকে কিছুই বলতো না মেয়েটি। স্থানীয় থানায় মামলা না নেওয়ায় আদালতে মামলা করা হয়। গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে শশুড়বাড়ির লোকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পালিয়ে যায়। এরপর সেখান থেকে মেয়ের পরিবারের লোকজন রোববার (১৯ জানুয়ারি) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে।

সোনালীনিউজ/এসআই 

Wordbridge School
Link copied!