• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গেইলের সামনেই ৬ বলে ৬ ছক্কা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৫, ২০১৮, ০৪:১৯ পিএম
গেইলের সামনেই ৬ বলে ৬ ছক্কা

ছবি: সংগৃহীত

ঢাকা: অল্পের জন্য বেঁচে গেলেন ক্রিস গেইল! আঁচ লাগলেও অক্ষত থাকলেন যুবরাজ সিংও!  শারজাহতে ধ্বংসের মুখে পড়েও বাঁচল ক্রিস গেইল ও যুবরাজের ১২ বলে ফিফটির রেকর্ড। উল্টো, ‘ইউনিভার্স বস’-এর সঙ্গেই আসন পাকা করে নিলেন আফগানিস্তানের বাঁ হাতি তারকা হজরতউল্লাহ জাজাই। আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) সর্ব কনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ফিফটির (১২ বলে) রেকর্ড গড়লেন তিনি।

জাজাইয়ের বিধ্বংসী ইনিংসে রয়েছে ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও। কিন্তু শেষ পর্যন্ত তাঁর এই ১৭ বলের ৬২ রানের ইনিংসও কাজে আসেনি। বলখ লিজেন্ডসের কাছে ২১ রানে হারতে হয়েছে  কাবুল জাওয়নাদের। তবে  ২০ বছরের আফগান তারকার ব্যাটিং তাক লাগিয়ে দিয়েছে গোটা ক্রিকেট বিশ্বকে। ৭টি ছক্কা মেরেছেন। এর মধ্যে  মধ্যে ৬টি এসেছে এক ওভারেই। মানে পরপর ৬ বলে। স্ট্রাইকরেট সাড়ে তিনশো ছাড়িয়ে গেছে। যা গেইলের স্ট্রাইকরেটের দ্বিগুনেরও বেশি।

মজার ব্যাপার হলো, এই ম্যাচেই আগে ব্যাটিংয়ে নেমে ৪৮ বলে ৮০ রানের ইনিংস খেলেছেন ক্রিস গেইল। সেই ব্যাটিং দৈত্যকে সাক্ষী রেখেই এমন একটি ইনিংস খেললেন জাজাই যা দেখে রীতিমতো গোটা ক্রিকেট দুনিয়া অবাক। রোববারের আগে জাজাইয়ের নামও অনেকে জানত না। এক ইনিংসই বদলে দিল তাঁর জীবন। ক্রিকেট দুনিয়ায় খবরের শিরোনামে এখন জাজাই।

আফগানিস্তানের জার্সিতে দুটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফগানদের নতুন তারকা। ৬ বলে ৬ ছক্কা হাকানোর পর রশিদ, নবীদের পাশে জাজাইয়ের জায়গাটাও পাকা হয়ে গেল!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!