• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গোপালগঞ্জে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কাজ শুরু


গোপালগঞ্জ প্রতিনিধি  সেপ্টেম্বর ২৯, ২০২০, ১১:৫৬ এএম
গোপালগঞ্জে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কাজ শুরু

গোপালগঞ্জ: গোপালগঞ্জে ভার্চুয়াল পদ্ধতিতে তদন্ত কর্মকর্তার সাক্ষ্যগ্রহণের মধ্যে দিয়ে সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করে মামলার রায় ঘোষণা করেছে আদালত। সোমবার এই প্রথম গোপালগঞ্জে ‘তথ্য  প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০’ এর ৩ ধারায় বর্ণিত ক্ষমতা প্রয়োগ করে ভার্সুয়াল পদ্ধতিতে সাক্ষ্য গ্রহন শেষে মামলার রায় ঘোষনা করে আদালত। 

আদালত সূত্রে জানা যায়, বিগত ২০১৭ সালের ৩ মার্চ বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা এলাকায় ইয়াবা বেচা কেনার অপরাধে ওই উপজেলার বাশবাড়ীয়া গ্রামের ইলিয়াস আলী তালুকদারের ছেলে হাসিবুর রহমান তালুকদার (২৯) কে আটক করে পুলিশ। ওই সময় তার দেহে তল্লাশী চালিয়ে ১০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় টুঙ্গিপাড়া থানার উপপরিদর্শক সুশান্ত কুমার খান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিল ৯(ক) অনুযায়ি টুঙ্গিপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। 

সোমবার ভার্চুয়াল পদ্ধতি অনুসরন করে টেলি কনফারেন্সিং এপস্-র মাধ্যমে মামলার তদন্ত কর্মকর্তা এবং বর্তমানে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার পুলিশ পরিদর্শক আতিকুর রহমানের সাক্ষ্য গ্রহনের মধ্যদিয়ে ওই মামলার ৬ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করেন মামলার বিচারক ও গোপালগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমিত কুমার বিশ্বাস। আসামী পলাতক থাকায় ওই ধারায় আসামীকে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন তিনি। 

সোনালীনিউজ/এইচবি/এসআই
 

Wordbridge School
Link copied!