• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গোফ ফেলে চুলে রঙ করেছে সাহেদ, পরিকল্পনা ছিল আরো


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৫, ২০২০, ০১:০৬ পিএম
গোফ ফেলে চুলে রঙ করেছে সাহেদ, পরিকল্পনা ছিল আরো

ঢাকা : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মো. সাহেদ সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর সীমান্ত দিয়ে নৌকায় করে ভারতে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় তিনি জিন্সের প্যান্ট ও নীল রঙের শার্টের ওপর কালো রঙের বোরকা পরে ছিলেন।

বুধবার (১৫ জুলাই) ভোর ৫টা ২০ মিনিটে এমন অবস্থায় বিশেষ অভিযানে তাকে গ্রেফতার করে র‌্যাব।

বুধবার সকালে র‌্যাবের এডিজি (অপারেশন) কর্নেল তোফায়েল অহমেদ সাতক্ষীরা স্টেডিয়ামে সাহেদকে ঢাকায় নেওয়ার আগে সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘সাহেদ গ্রেফতার এড়াতে বিভিন্ন কৌশল অবলম্বন করেছিলেন।যেমন তিনি গোফ কেটে ফেলেছিলেন, সাদা চুল কালো করেছিলেন। এছাড়া পালানোর সময় তিনি বোরকা পরে ছিলেন।’

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘ভারতে পালানোর আগেই তাকে ধরতে আমরা সক্ষম হয়েছি। ভারতে পালিয়ে তার মাথা ন্যাড়া করার পরিকল্পনা ছিল।’

তোফায়েল অহমেদ আরও বলেন, ‘নৌকায় সাহেদ একা ভারতে পালাতে চেয়েছিলেন। তবে সাহেদকে গ্রেপ্তারের সময় নৌকার মাঝি সাতার কেটে পালিয়ে যান। সাহেদকে ভারতে পালাতে সাহায্য করছিলেন- বাপ্পী দালাল।’

রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজকেও গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার বিকালে গাজীপুরের কাপাসিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ জুলাই উত্তরায় রিজেন্ট হাসপাতালে ভুয়া করোনা টেস্টের অভিযোগে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম অভিযান পরিচালনা করার পর থেকে সাহেদ করিম পলাতক ছিলেন।

র‌্যাব অভিযান চালিয়ে ভুয়া করোনা টেস্ট রিপোর্ট প্রদান ও হাসপাতালে অব্যবস্থাপনার অভিযোগে রিজেন্ট হাসপাতাল উত্তরা ও মিরপুর শাখা দুইটি সিলগালা করে দেয়। সাহেদ করিমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে সারা দেশে ৫৬টি প্রতারণার মামলা রয়েছে।

এ ছাড়া একজন এসএসসি পাস হয়ে সমাজের উচ্চ স্তরের বিভিন্ন ব্যক্তির সঙ্গে ছবি তুলে তা ফেসবুকে দিয়ে প্রতারণার কৌশল করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!