• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গ্যাসের দাম বাড়ালে বিএনপি প্রতিবাদ করবে


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০১৯, ০২:৩১ পিএম
গ্যাসের দাম বাড়ালে বিএনপি প্রতিবাদ করবে

ঢাকা: বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হলে বিএনপি সাধ্য মতো এর প্রতিবাদ করবে বলে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজকে দেশে প্রায় একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়ে গেছে। দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র নেই। এ রকম একটি অবস্থায় আমরা স্বাধীনতা দিবস পালন করতে যাচ্ছি।’

রবিবার (১৭ মার্চ) দুপুরে দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

স্বাধীনতা দিবসকে (২৬ মার্চ ) সামনে রেখে এক সপ্তাহের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল জানান, মহান স্বাধীনতা দিবসকে যথাযথ মর্যাদায় পালন করতে আমরা সাত দিনের কর্মসূচি গ্রহণ করেছি। এর মধ্যে ৩ দিন বিএনপির, আর ৪ দিন দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচি পালনের প্রসঙ্গে বিএনপির মহাসচিব আরও জানান, কর্মসূচি পালনের অনুমতি পাওয়া গেলে ২৫ মার্চ বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, অথবা মহানগর নাট্য মঞ্চে আলোচনা সভা এবং জাসাসের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ২৬ মার্চ সকালে দলীয় কার্যালয় এবং সারা দেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। ওইদিন সকাল ১১টায় জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনসহ সূরা ফাতেহা পাঠ করা হবে।

স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে দিবসটির পরের দিন (২৭ মার্চ) একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, ‘প্রশাসনের অনুমতি পেলে র‌্যালির সময় নির্ধারণ করা হবে। এর বাইরে বাকি চার দিনের কর্মসূচিগুলো ছাত্রদল, যুবদল,সেচ্ছাসেবক দলসহ অন্যরা নিজেদের সুবিধা মতো পালন করবে।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!