• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০১৯, ০৪:৩০ পিএম
গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে

ঢাকা : উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশীদের সিভি যাচাই-বাছাই করার জন্য কমিটি করে দিয়েছেন। বিষয়টি তিনি নিজেও দেখছেন। আমরা অনেক যাচাই-বাছাই করে মনোনয়ন দেব। তবে আমাদের দলের দীর্ঘদিনের ত্যাগী পরীক্ষিত নেতাকর্মী অগ্রাধিকার পাবে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এক হাজার ৫১৮ জন মনোনয়ন প্রত্যাশী উপজেলা নির্বাচনে আবেদন করেছেন। আজ থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে।

উপজেলা চেয়ারম্যানের পদে মনোনয়নের জন্য নাম পাঠানোর ক্ষেত্রে এমপিরা প্রভাব খাটাতে পারেন- এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এককভাবে নিয়ম ভঙ্গ করে যদি কোনও নাম বা তালিকা আসে সেজন্য তো আমাদের মনোনয়ন বোর্ড আছে। সেখানে এসব অভিযোগের ফয়সালা হবে। সঠিকভাবে নাম না আসলে জরিপ রিপোর্ট ও অন্যান্য বিষয় মিলিয়ে আমরা মনোনয়ন দেবো। শুধুমাত্র তৃণমূলের রিপোর্টের ওপর আমরা ভিত্তি করে কোনও সিদ্ধান্ত নেবো না।

তিনি বলেন, ‌প্রথম ধাপের ৮৭ উপজেলা পরিষদের ফরম বিক্রি শুরু হয়েছে। চলবে ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত। সেদিনই প্রথম ও দ্বিতীয় ধাপের চেয়ারম্যান প্রার্থী বাছাই করা হবে। পরের দিন ৯ ফেব্রুয়ারি তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থী বাছাই করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, শুধু চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দেওয়া হবে। অন্যান্য পদগুলো উন্মুক্ত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!