• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গ্রীন লাইনকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১২, ২০১৯, ০৮:০৩ পিএম
গ্রীন লাইনকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

ঢাকা: রাজধানীতে গ্রীন লাইন পরিবহনের একটি বাসের চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে গ্রীন লাইনকে এ টাকা পরিশোধ করতে হবে।

মঙ্গলবার (১২ মার্চ) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চেএ সংক্রান্ত রুলের শুনানি নিয়ে এ আদেশ দেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩১ মার্চ তারিখ নির্ধারণ করেন আদালত।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, গ্রীন লাইনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অজিউল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে আইনজীবী শামসুল হক রেজা বলেন, গত বছর ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাস চালক প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) উপর দিয়েই গাড়ি চালিয়ে দেন। এতে রাসেলের দেহ থেকে বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

পা হারানো রাসেলের বাবার নাম শফিকুল ইসলাম, গ্রামের বাড়ি গাইবান্ধার পলাশবাড়িতে। ঢাকার আদাবর এলাকার সুনিবিড় হাউজিং এলাকায় তার বাসা। ওই দুর্ঘটনার পর সংরক্ষিত আসনের এমপি উম্মে কুলসুম স্মৃতি হাইকোর্টে ক্ষতিপূরণ চেয়ে একটি রিট আবেদন করেন।

পরে গত বছরের ১৪ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন।

এরপর মঙ্গলবার ওই রুলের শুনানি নিয়ে ভিন্ন একটি বেঞ্চ রাসেলকে ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ দেন।

একই সঙ্গে, নির্দেশে রাসেলের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষকে বহন এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতে বলেছেন হাইকোর্ট।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!