• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গ্র্যামি অ্যাওয়ার্ডে বিলি আইলিশের জয়জয়কার


বিনোদন ডেস্ক জানুয়ারি ২৮, ২০২০, ০৩:০১ পিএম
গ্র্যামি অ্যাওয়ার্ডে বিলি আইলিশের জয়জয়কার

ঢাকা : যুক্তরাস্ট্রের লস অ্যাঞ্জেলসের রোববার ছিল বিশ্বসংগীতের সবচেয়ে বড় ৬২ গ্র্যামি অ্যাওয়ার্ডের রাত। মনোনয়নপ্রাপ্তদের ভেতর যিনি বয়সে সবচেয়ে ছোট, বারবার তিনিই হাসলেন শেষ হাসি। বিজয়ীর মঞ্চে দুবার উচ্চারিত হলো সদ্য কৈশোর পেরোনো ১৮ বছর বয়সী বিলি আইলিশের নাম।

সেরা চার ক্যাটাগরি, অর্থাৎ সেরা নতুন শিল্পী, সেরা গান, সেরা রেকর্ড আর সেরা অ্যালবাম সব কটিতে লিজ্জোর সঙ্গে নাম উঠিয়েছিলেন বিলি আইলিশ। আর রেকর্ড গড়ে প্রতিটি বিভাগে সেরা পুরস্কার নিজের ঘরে তুলেছেন বিলি। এতবার পুরস্কার পাবেন, তা-ও আবার গ্র্যামির মঞ্চে, তা কে জানত! এতগুলো ‘জয়ীর ভাষণ’ও তৈরি করা ছিল না বিলির।

সেরা রেকর্ড হয়েছে বিলির ‘ব্যাড গাই’। ২০২০ সালের সেরা অ্যালবাম হয়েছে আবারো সেই বিলি আইলিশের ‘হোয়েন উই ফল অ্যাস্লিপ, হোয়ার ডু উই গো’। এই বিভাগে নিজের নাম শুনে নিজেই বিশ্বাস করতে পারেননি বিলি। পুরস্কার হাতে নিয়ে বিনয়ী এই শিল্পী বলেছেন, ‘আমার মনে হয়, আমি নই, এই পুরস্কারের যোগ্য দাবিদার আরিয়ানা গ্রান্ডে।’ আরিয়ানার ‘থ্যাংক ইউ, নেক্সট’ ছিল মনোনয়ন তালিকায়।

সেরা গানের পুরস্কারও বাগিয়েছেন বিলিই। তার ‘ব্যাড গাই’ হয়েছে ২০২০ সালের সেরা গান। অবশ্য এই গানের কৃতিত্ব ভাগাভাগি করে নিতে হয়েছে বড় ভাই ফিনেস ও কনেলের সঙ্গে। আর সেরা নবীন শিল্পীও হয়েছেন অন্য কেউ নন, তিনিই! এভাবেই বিশ্বসংগীত পেল তরুণ এক নামের গড়া ইতিহাস।

সেরা একক পারফরমার হয়েছেন ৮৬ বছর বয়সী উইলি নেলসন। সেরা দ্বৈত বা দলগত পারফরমার হয়েছেন ড্যান প্লাস শে, তাদের ‘স্পিচলেস’ গানের জন্য। সেরা কান্ট্রি অ্যালবাম হয়েছে ‘হোয়াইল আ’ম লিভিং’। সেরা কান্ট্রি সংও হয়েছে এই অ্যালবামের গান ‘ব্রিং মাই ফ্লাওয়ার্স নাউ’। সেরা ‘র‍্যাপ’ হয়েছে ইগোরের ‘টাইলার, দ্য ক্রিয়েটর’। সেরা ‘র‍্যাপ পারফরম্যান্স’ হয়েছে ‘র‍্যাকস ইন দ্য মিডল’ আর ‘হাইয়ার’ গানে। সেরা ‘র‍্যাপ সং’ হয়েছে জার্মেইন কোলের ‘আ লট’।

সেরা পপ একক পারফরম্যান্সের গ্র্যামি হাতে তুলেছেন লিজ্জো, ‘ট্রুথ হার্টস’ গানের জন্য। একই বিভাগে দ্বৈত বা দলগত পারফরম্যান্সের গ্রামোফোন হাতে উঠেছে ‘ওল্ড টাউন রোড’ গানের দলের। এই বিভাগেই মনোনয়ন পেয়েছিল জোনাস ব্রাদার্স। সেরা পপ ভোকাল অ্যালবামের পুরস্কারও উঠেছে বিলি আইলিশের হাতে। অন্যদিকে, সেরা রক সং হয়েছে ‘দিস ল্যান্ড’। সেরা রক অ্যালবাম হয়েছে ‘সোশ্যাল কিউস’। সেরা ‘অলটারনেটিভ’ গানের অ্যালবাম হয়েছে ‘ভ্যাম্পায়ার উইকেন্ডের ফাদার অব দ্য ব্রাইড’।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!