• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পুনর্বাসন তৎপরতা শুরু হয়েছে


নিজস্ব প্রতিবেদক মে ২২, ২০২০, ০৩:১০ পিএম
ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পুনর্বাসন তৎপরতা শুরু হয়েছে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পুনর্বাসন তৎপরতা শুরু হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার (২২ মে) সংসদ ভবনের নিজ সরকারি বাসভবন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণের সময়ে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এ কথা জানান সেতুমন্ত্রী।

করোনা মহামারির মধ্যে ঈদ উদযাপন প্রসঙ্গে তিনি বলেন. ঈদের আনন্দের চেয়ে বেঁচে থাকাটাকে বড় চ্যালেঞ্জ।

ওবায়দুল কাদের বলেন, আমরা দুটো চ্যালেঞ্জ মোকাবিলা করছি, করোনা সংক্রমণ রোধ ও চিকিৎসা এবং সুপার সাইক্লোন আম্পনের ক্ষতিগ্রস্তদের সহায়তা ও পুনর্বাসন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাইক্লোন পরবর্তী পুনর্বাসন তৎপরতা এরই মধ্যে শুরু হয়েছে। তিনি দুর্যোগের অমানিশার আলো হাতে আঁধারের সাহসী কাণ্ডারি।  প্রধানমন্ত্রীর নির্দেশনা ও নিবিড় তত্ত্বাবধানে চলছে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার পুনর্বাসন। সশস্ত্র বাহিনীর বিশেষ করে সেনা-নৌ-বিমান বাহিনীর প্রশাসনকে উপদ্রুত এলাকায় উদ্ধার তৎপরতা, পুনর্বাসন ও চিকিৎসা সহায়তা দিয়ে যাচ্ছে এবং বেড়িবাঁধ মেরামত এ কাজ করছে। পাশাপাশি পুলিশ ও অন্যান্য সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো একযোগে কাজ করে চলছে।

তিনি আরো বলেন, নানা প্রতিকূলতা ডিঙিয়ে মর্যাদার সঙ্গে মাথা তুলে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনা সঙ্কট ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করবো।

ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনারা মনে সাহস রাখুন, মনোবল হারাবেন না, দুর্যোগ-দুর্বিপাকে পরীক্ষিত ও সাহসী শেখ হাসিনা এবং তার সরকার আপনাদের পাশে রয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!