• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র শিল্প বাঁচাতে বদ্ধপরিকর ববি


বিনোদন প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৯, ০২:১৭ পিএম
চলচ্চিত্র শিল্প বাঁচাতে বদ্ধপরিকর ববি

ঢাকা : জামালপুর শহরের দেওয়ান পাড়ার মেয়ে ইয়ামিন হক ববি এখন ঢাকাই চলচ্চিত্রের এ সময়ের শীর্ষ একজন নায়িকা।

সম্প্রতি অনুষ্ঠিত চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে কার্যনির্বাহী সদস্য হিসেবে ৮৬ ভোট পেয়ে জয়লাভ করেন। ২০১৯-২১ কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে গত ৭ আগস্ট শপথ নিয়েছেন তিনি।

শপথ নিয়ে ইয়ামিন হক ববি বলেন, ‘চলচ্চিত্র শিল্পকে বাঁচাতেই আমি একজন প্রযোজক হিসেবে কাজ করে যাব। পাশাপাশি একজন অভিনেত্রী হিসেবে ভালো ভালো গল্পের সিনেমায় কাজ করতে চাই।’

ববি অভিনীত ভালো গল্পের সিনেমা ‘বেপরোয়া’ মুক্তি পেয়েছে গত ঈদে। এই সিনেমায় তার বিপরীতে আছেন চিত্রনায়ক রোশান। সিনেমাটিকে ববি-রোশান জুটির অনবদ্য রসায়ন দর্শক গ্রহণ করেছে বলে জানান ববি নিজেই। গেল রোজার ঈদে দর্শক ‘নোলক’ সিনেমায় ববি ও শাকিব খানের রসায়ন দারুণ উপভোগ করেছেন। আর এবারের ঈদে ববি-রোশানের রসায়ন।

ববির ভাষ্যমতে, শাকিব খানের সঙ্গেও দর্শক যেমন তাকে গ্রহণ করেছেন ঠিক তেমনি রোশানের সঙ্গেও দর্শক তাকে একইভাবে গ্রহণ করে নিয়েছেন।

ববি বলেন, ‘আমি সবসময়ই দর্শকের প্রতি কৃতজ্ঞ। কারণ দর্শকের ভালো লাগার জন্যই ভালো ভালো গল্পের সিনেমায় অভিনয় করি। বেপরোয়া ঠিক তেমনি গল্পের একটি সিনেমা। এতে আমার এবং রোশানের অভিনয় দর্শকের মন ছুঁতে পেরেছে, এটাই আমার জন্য অনেক ভালো লাগার।’

এদিকে আজ ববির জন্মদিন। তবে জন্মদিন নিয়ে তার কোনো পরিকল্পনা নেই। কারণ গত ৫ এপ্রিল ববি তার বাবা কে এম ইমামুল হককে হারান। আবার তার মা মিসেস ভিকারুন্নেসা হজে গেছেন। বাবা ছাড়া জীবনের প্রথম জন্মদিনে নিজেকে প্রচণ্ড একা মনে করছেন ববি। তারপরও বাবার আত্মার শান্তির জন্য আজকের এই দিনে তিনি বাদ জোহর রাজধানীর শেওড়াপাড়ায় অসহায় এতিমদের খাওয়াবেন। পাশাপাশি নিজের মতো করেই সময় কাটাবেন তিনি।

ববি প্রযোজনা করেছেন ‘বিজলী’ নামের একটি চলচ্চিত্র। এটি নির্মাণ করেছেন ইফতেখার চৌধুরী।

ববির মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হচ্ছে- ইফতেখার চৌধুরীর ‘খোঁজ : দ্য সার্চ’, ‘বিজলী’, ‘ওয়ানওয়ে’ ‘দেহরক্ষী’, ‘রাজত্ব’, ‘অ্যাকশন জেসমিন’, মালেক আফসারীর ‘ফুল অ্যান্ড ফাইনাল’, রাজু চৌধুরীর ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, বদিউল আলম খোকনের ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজা বাবু’, মোহাম্মদ হোসেনের ‘আই ডোন্ট কেয়ার’ ও শফিক হাসানের ‘স্বপ্ন ছোঁয়া’।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ববি শাকিব খানের সঙ্গে নাফিজের নির্দেশনায় একটি ড্রিংকসের বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছিলেন। এটি দর্শকের মাঝে বেশ সাড়া ফেলেছিল।

এছাড়া ববি তানিম রহমান অংশু ও ইফতেখার চৌধুরীর নির্দেশনাতেও দুটি বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। এস ডি রুবেলের বিপরীতে ববি অভিনীত ‘বৃদ্ধাশ্রম’ চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!