• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্রে ফারজানা চুমকি


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ৩, ২০১৯, ০১:০৫ পিএম
চলচ্চিত্রে ফারজানা চুমকি

ঢাকা : অভিনয় জীবনের দীর্ঘ দুই দশকের মাথায় প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করছেন ফারজানা চুমকি। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ-পুণ্য’ ছবিতে অভিনয় করছেন তিনি। এরই মধ্যে চাঁদপুরে ছবির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত চুমকি এই ছবির কাজ নিয়েই ব্যস্ত থাকবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, এ ছবিতে তিনি রাবেয়া চরিত্রে অর্থাৎ চঞ্চল চৌধুরীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন।

প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে ফারজানা চুমকি বলেন, প্রথম ছবি হিসেবে কাজ করে আমি ভীষণ সন্তুষ্ট। কারণ একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে সেলিম ভাইয়ের এবং তার সিনেমার গ্রহণযোগ্যতা আছে দর্শকের কাছে, সেটা প্রমাণিত। প্রমাণিত ‘মনপুরা’ ও ‘স্বপ্নজাল’ দিয়ে। খুব ভালোভাবে আমরা সবাই একটি পরিবারের মতোই কাজ করছি।

তিনি বলেন, এর আগে আমার অভিনয় জীবনের শুরুতে আমি চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু তখন সত্যিকার অর্থে চলচ্চিত্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল না। তাই কাজ করা হয়ে ওঠেনি। অবশেষে অনেক দিন পরে হলেও একটি ভালো গল্পের এবং সেলিম ভাইয়ের মতো গুণী একজন পরিচালকের সিনেমাতে আমার অভিষেক হলো। এটা অনেক ভালো লাগারও বিষয়।

দীর্ঘদিন আগে সেলিমের নির্দেশনায় ‘এনেছি সূর্যের হাসি’ নাটকে অভিনয় করেছিলেন ফারজানা চুমকি। পরবর্তীতে তার নির্দেশনায় আর কাজ করা হয়ে ওঠেনি। ১৯৯৯ সালে লাক্স আনন্দধারা ফটোসুন্দরী প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছিলেন ফারজানা চুমকি। তার অভিনীত প্রথম নাটক ছিল সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের ‘জীবন যেখানে যেমন’। তার প্রথম বিজ্ঞাপন ছিল পিন্টু নির্দেশিত ‘উইন্টার গার্ড লিপজেল’।

অভিনয় জীবনের দীর্ঘ দুই দশক পার করছেন ফারজানা চুমকি। তার দীর্ঘদিনের এই পথচলা প্রসঙ্গে চুমকি বলেন, আমার বড় বোন নীলু আপার অনুপ্রেরণাতেই মিডিয়াতে আসা। তার কারণেই আমার আজকের ফারজানা চুমকি হয়ে ওঠা। তাই তার কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

এদিকে এরই মধ্যে সিনেমার গুণী অভিনেতা সুব্রতর সঙ্গে চুমকির একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের চিনিগুড়া চালের বিজ্ঞাপন প্রচার শুরু হয়েছে। বিজ্ঞাপনটির জন্যও বেশ সাড়া পাচ্ছেন তিনি। এটি নির্মাণ করেছেন অঞ্জলী সাথী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!