• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চলছে গণনা, এগিয়ে তালুকদার খালেক


খুলনা ব্যুরো মে ১৫, ২০১৮, ০৮:০৭ পিএম
চলছে গণনা, এগিয়ে তালুকদার খালেক

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২০০টি ভোট কেন্দ্রের পাওয়া ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক।  ফল আসার পর তা ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী।

মঙ্গলবার (১৪ মে) সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ২৮৯ টি কেন্দ্রে শুরু হয় ভোট প্রদান। একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।

২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত হয়েছে। বাকি ২৮৬টি কেন্দ্রের ফলের অপেক্ষা চলছে।

রাত পৌনে ৯টা পর্যন্ত ২০০ কেন্দ্রের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এই ২০০ কেন্দ্রে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক নৌকা প্রতীকে পেয়েছেন ১২০৮৮২ ভোট। আর বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৮১৭৪ ভোট।

দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই দুই কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক পেয়েছেন ৭৭৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। অপরটিতে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৭১০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

বিএনপি অভিযোগ করেছে, তাদের এজেন্টদের বিভিন্ন কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। সমর্থকদের ভয়ভীতি দেখানোর পাশাপাশি মারধরও করা হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগ বলেছে, পরাজয় অবশ্যম্ভাবী জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি ‘মিথ্যা অভিযোগ’ করছে।

ভোটের সার্বিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই ভোট হয়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, খুলনায় চমৎকার ও সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে।

খুলনায় মেয়রের পাশাপাশি ৩১টি সাধারণ ওয়ার্ড এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৯৩ হাজার ভোটার। এর মধ্যে ৬০ ভাগ ভোট দিয়েছেন বলে ধারণা রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলীর।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!