• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে চালু হলো সাপ্তাহিক অটো সার্ভিস


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১, ২০১৯, ১১:১২ এএম
চাঁপাইনবাবগঞ্জে চালু হলো সাপ্তাহিক অটো সার্ভিস

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের পৌর এলাকার প্রায় ২ হাজার বাটারি চালিত অটোরিকশা স্টিকার লাগিয়ে সপ্তাহে ৩দিন করে চালানোর উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ প্রশাসন ও পৌরসভা।  

শনিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে পৌর পার্কে ব্যাটারি চালিত অটোতে স্টিকার লাগিয়ে এই নিয়মের উদ্বোধন করেন পৌর মেয়র ও ফুলকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নজরুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টি.আই জাহিদুল হক, সার্জেন্ট আব্দুর রাজ্জাক, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম, পৌরসভার লাইসেন্স পরিদর্শক মোসলেমা খাতুন, সহকারী লাইসেন্স পরিদর্শক আব্দুল আজিজ খানসহ অন্যান্যরা। 

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বাটারী চালিত অটো বেশি হবার কারণে রাস্তায় যানজট, দুর্ঘটনাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে।  আর যানজট বা দুর্ঘটনা কমানোর জন্য পৌরসভার মধ্যে বাটারি চালিত প্রায় ২ হাজার অটোতে স্টিকার লাগানো হয়।  এতে সপ্তাহে ৩ দিন করে প্রত্যেকে অটো চালাতে পারবে পৌরসভার মধ্যে এবং শুক্রবার ছুটির দিন থাকায় ওই সব অটো চলবে বলেও তিনি জানান। 

এ দিকে পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, অটোগুলো নিময় মেনে রাস্তায় চলে না। আর পৌরসভার রাস্তায় শৃঙ্খলা ফেরাতেই এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। প্রত্যেক অটো চালক একদিন পর পর সপ্তাহে ৩দিন করে অটো চালাতে পারবেন। 

এ বিষয়ে বটতলাহাটের এক অটো চালক জানান, সপ্তাহে ৩ দিন অটো চালিয়ে কি সংসার চালানো সম্ভব। ঋণ করে অটো ক্রয় করে সপ্তাহে ৩দিন অটো চালিয়ে সংসার চালাবো না ঋণ পরিশোধ করবো। তাহলে বাকি ৩ দিন অটো চালকরা কি করবে।

ফকিরপাড়ার অটো মালিক মিনহাজুল জানান, আমরা যারা অটো মালিক আছি আমাদেরও ব্যবসায় ক্ষতি হবে। কারণ ৩ দিন বসে থাকতে হবে। ৩ দিন পরপর না করে অন্য নিয়ম চালু করার আহবান জানান অটো চালক ও মালিকগণ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ নুরুল ইসলাম মিনহাজ জানান, চাঁপাইনবাবগঞ্জ শহরে যানযট নিরাসনে ১নং স্টিকার লাগানো গাড়িগুলো শনি. সোম ও বুধবার শহরে চলাচল করবে এবং ২নং স্টিকার লাগানো গাড়িগুলো রবি, মঙ্গল ও
বৃহস্পতিবার চলাচল করবে। 

শুক্রবার ১ ও ২নং দুটিই গাড়ি চলাচল করতে পারবে। শহর ছাড়া নিজস্ব বা আশপাশের ওয়ার্ডগুলোতে সব গাড়ি চলাচল করতে পারবে। 

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!