• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চাকরি দেয়ার নামে ১৮ লাখ টাকা ঘুষ, এসআইকে জেলে দিল আদালত


জেলা প্রতিনিধি জুলাই ১৬, ২০১৯, ০৭:৩৩ পিএম
চাকরি দেয়ার নামে ১৮ লাখ টাকা ঘুষ, এসআইকে জেলে দিল আদালত

পটুয়াখালী: পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় পুলিশের এক এসআইকে কারাগারে পাঠিয়েছেন আদালত। চাকরি দেওয়ার নাম করে ১৪ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগের মামলায় পটুয়াখালীতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামীম আকনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুলা্‌ই) পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন এসআই মো. শামীম আকন। এসআই শামীম আকন রাজধানীর মোহাম্মদপুর থানায় কর্মরত। ওই মামলায় অপর আসামি তার ছোট ভাই পুলিশ কনস্টেবল আল-আমিন আকন বরগুনা থানায় কর্মরত রয়েছেন। তারা পটুয়াখালী সদর উপজেলার জামুরা তেলিখালী গ্রামের মৃত ইউছুব আকনের ছেলে।

সোমবার একই আদালত ঢাকার মোহাম্মদপুর থানায় কর্মরত পুলিশর এসআই শামীম আকন ও তার ভাই বরগুনা থানায় কর্মরত আল-আমীন আকনের বিরুদ্ধ গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। শামীম ও আল-আমীনের বাড়ি পটুয়াখালী সদর উপজলার বদরপুর গ্রাম। শামীমের ভাই মামলার অপর আসামি আল-আমীন এখনো পলাতক রয়েছেন।

মামলা তথ্য সূত্র জানা যায়, পুলিশে চাকরি দেওয়ার নাম করে একই এলাকার মিলন ডাকুয়ার (৫৫) কাছ থেকে বিভিন্ন সময়ে অভিযুক্ত দুই পুলিশ সদস্য ১৪ লাখ টাকা নেন। কিন্তু চাকরি দিতে না পারায় মিলন ডাকুয়া পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন-পিবিআইকে তদন্তের নির্দশ দিলে পিবিআই তদন্তে সত্যতা খুঁজে পায় এবং আদালত প্রতিবদন দাখিল করে।প্রতিবেদন আমলে নিয়ে সোমবার সকালে আদালত অভিযুক্ত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!