• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চারিকে বোল্ড করে ব্রেক থ্রু দিলেন তাইজুল


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৮, ১১:১৭ এএম
চারিকে বোল্ড করে ব্রেক থ্রু দিলেন তাইজুল

ঢাকা: টসে জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়েকে ভালো শুরুই এনে দিয়েছিলেন দু’ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি। ১০ ওভার অবধি নির্বিঘ্নে পার করে দিয়েছে ওপেনিং জুটি। তবে ১১ তম ওভারে চতুর্থ বলে চারিকে বোল্ড করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন অফ স্পিনার তাইজুল ইসলাম। আনলাকি থার্টিনে কাটা পড়ে ফিরে গেলেন চারি।

এ প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ে ১৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৮ রান তুলেছে। মাসাকাদজা ২৩ ও ব্রেন্ডন টেলর ১ রান নিয়ে ব্যাট করছেন।

এই ম্যাচ দিয়ে বাংলাদেশের দু’জনের টেস্ট অভিষেক হয়েছে। এঁরা হলেন রংপুরের অলরাউন্ডর আরিফুল হক ও রাজশাহীর অফ স্পিনার নাজমুল ইসলাম। শুধু তাই নয়, দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক ঘটল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের। অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে টস হয়েছে বিশেষ কয়েনে। টসের সময় বিশেষ স্মারকও উপহার দেওয়া হয় দুই দলের অধিনায়ককে।

টেস্ট শুরুর আগে ঘন্টা বাজানো হয়েছে। এটি বাজিয়েছেন সাবেক অধিনায়ক আকরাম খান। লর্ডস বা ইডেন গার্ডেনে ঘন্টা বাজানোর রেওয়াজ থাকলেও বাংলাদেশের কোনও ভেন্যুতে ছিল না। সিলেট দিয়ে এর যাত্রা শুরু হলো।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম ও আবু জায়েদ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!