• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চার্লস-ম্যাককালাম ঝড়ে চ্যালেঞ্জের মুখে তামিমের কুমিল্লা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৭, ০৭:২৯ পিএম
চার্লস-ম্যাককালাম ঝড়ে চ্যালেঞ্জের মুখে তামিমের কুমিল্লা

ঢাকা: আরও একটি সেঞ্চুরি পেল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলারদের বেধরক পিটিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ইনিংসের শেষ বলে চার মেরে সেঞ্চুরি তুলে নিলেন জনসন চার্লস। এই ক্যারিবীয়ানের সঙ্গে ব্যাটে ঝড় তোলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। আর তাতেই ১৯২ রানের বিশাল পুঁজি পায় রংপুর রাইডার্স। ফলে জয়ের জন্য তামিম ইকবালের দলের দরকার ১৯৩ রান।

দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে রোববার রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যেকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি স্থগিত করা হয়েছিল। দুই দলের অসমাপ্ত খেলাটি সোমবার (১১ ডিসেম্বর) সন্ধা ৬টায় শুরু হয়। আর শুরুতেই ব্যাটের ঝড় তোলেন দুই অপরাজিত ব্যাটসম্যান জনসন চার্লস ও ব্রেন্ডন ম্যাককালাম।

১৫১ রানের জুটি গড়েন চার্লস ও ম্যাককালাম। পাকিস্তানি হাসান আলীর বলে আউট হয়ে বিদায় নেয়ার আগে ৭৮ রানের এক ঝলমলে ইনিংস খেলেন এই কিউই ব্যাটসম্যান। ৪৬ বলে ১টি চার আর ৯ ছক্কায় এই রান করেন তিনি। ফলে পুরো বিপিএলে নিষ্পপ্রভ থাকলেও শেষভাগে এসে জ্বলে উঠেছে ম্যাককালামের ব্যাট।

ম্যাককালাম বিদায়িনিলেও তান্ডব চালাতে থাকেন চার্লস। ৬৩ বলে তিনি খেলেন ১০৫ রানের হার না মানা এক ইনিংস। ক্যারিবিয় এই ব্যাটসম্যানের ইনিংসটিতে ছিল ৯টি বাউন্ডারি আর ৭টি ছক্কার মার। কুমিল্লার পক্ষে ১টি করে উইকেট নেন মেহেদী হাসান, হাসান আলী আর মোহাম্মদ সাইফুদ্দীন।

এর আগে রোববার মিরপুর শেরে বাংলা টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাটিং-এ নেমে উদ্বোধনী জুটিতে ২৫ বলে ২৭ রান তুলেন রংপুরের দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও জনসন চালর্স। মাত্র ৩ রান করে গেইল ফিরলেও, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে ইনিংস মেরামত করেন চার্লস। কিন্তু ৭ ওভার শেষে বৃষ্টি নামলে বন্ধ হয়ে যায় খেলা। এসময় ৪টি করে চার ও ছক্কায় মাত্র ২৬ বলে অপরাজিত ৪৬ রান করেন চার্লস। ৪ রানে অপরাজিত ছিলেন ম্যাককালাম।

বৃষ্টির কারণে খেলা যখন শেষ হয়, তখন ঘড়িতে সময় ছিলো ৬টা ৩৫ মিনিট। এরপর ৮টা ৫৪ মিনিটে বৃষ্টি থেমে গেলে পীচ থেকে কভার সরিয়ে নেয়া হয়। পরবর্তীতে মাঠ পরিচর্যা করা হলে আর খেলা শুরু হয়নি। শেষ পর্যন্ত ১০টা ১০ মিনিটে বিপিএল কমিটি সিদ্বান্ত নেয় গতকালের খেলার বাকী অংশ সোমবার অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!