• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘চালের বাজার স্বাভাবিক আছে’


নওগাঁ প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০১৯, ০৬:৫৪ পিএম
‘চালের বাজার স্বাভাবিক আছে’

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাজার মনিটরিংয়ের জন্য প্রতিটি জেলায় এবং ঢাকা শহরে চারটি মনিটরিং টিম গঠন করা হয়েছে। প্রতিটি জেলার জেলা প্রশাসকদের মোটা, মাঝারি ও সরু ধান-চালে দর বেঁধে দেয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের কারণে এক সপ্তাহ ধরে পরিবহন বন্ধ থাকায় কয়েকদিনের জন্য চালের দাম কেজিপ্রতি ১-২ টাকা বৃদ্ধি পেয়েছিল। বর্তমানে চালের বাজার নিম্নমুখি এবং স্বাভাবিক আছে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টায় নওগাঁ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

চন্দ্র মজুমদার বলেন, চলতি মৌসুমে আমনের ব্যাপক ফলন হয়েছে। কৃষকরা ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। সরকার ধান ও চালের দাম বেঁধে দিয়েছেন। মিল মালিকরা যদি সে দরে কিনে তাহলে তাদেরও লাভ হবে, বাজারও স্থিতিশীল থাকবে এবং কৃষকরাও দাম পাবে।

তিনি বলেন, কৃষকের ন্যায্যমূল্য পেতে আর কি ধরনের নীতিমালা করা যায় তা নিয়ে মন্ত্রণালয়ে বসা হবে। যে মনিটরিং টিম গঠন করা হয়েছে আমরা রিপোর্ট নেয়ার পর আবারও বসব এবং সিদ্ধান্ত নিব।

এর আগে সার্কিট হাউজে রাজশাহী বিভাগের মাঠ পর্যায়ের খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে খাদ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদফতরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি আলহাজ রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, সাধারণ সম্পাদক আলহাজ মুহাম্মদ আলীসহ রাজশাহী বিভাগের সকল খাদ্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর আড়াইটার দিকে দলীয় নেতাকর্মীরা খাদ্যমন্ত্রীকে নওগাঁ শহরের বাইপাস সান্তাহার থেকে হাজার হাজার মোটরসাইকেল নিয়ে বরণ করে নিয়ে আসেন সার্কিট হাউজে। বিকেল ৫টায় মরহুম আব্দুল জলিলের কবরে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরে নওগাঁ শহরের নওযোয়ান মাঠে পৌর আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!