• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চিকিৎসক, সেবিকা সংখ্যায় ভারসাম্য আনার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৮, ০১:২২ পিএম
চিকিৎসক, সেবিকা সংখ্যায় ভারসাম্য আনার নির্দেশ

ঢাকা : সারা দেশের হাসপাতালে চিকিৎসক ও সেবিকার সংখ্যায় ভারসাম্য আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে জেলাভিত্তিক হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের উন্নয়ন-সংক্রান্ত সভায় বক্তৃতায় এ নির্দেশ দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের অনেক হাসপাতালে প্রয়োজনের অতিরিক্ত চিকিৎসক ও সেবিকা আছেন। আবার কোনো কোনো হাসপাতালে পর্যাপ্ত নেই।’ এ ভারসাম্যহীনতা দূর করতে পদক্ষেপ নিতে হবে। সভায় গাজীপুর, বরিশাল, পাবনা, কুমিল­া, চাঁদপুর ও রাজবাড়ীর স্বাস্থ্য ব্যবস্থাপনার মান উন্নয়ন নিয়েও আলোচনা হয়।

যেসব এলাকায় হাসপাতালের সংস্কার প্রয়োজন, সেখানে দ্রুত কাজ শুরুর নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ ও হাসপাতালের ক্যাম্পাস ভবন না থাকায় শিগগিরই তা নির্মাণের উদ্যোগ নিতে নির্দেশ দেন তিনি।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সংসদ সদস্য বেগম জেবুন্নেছা আফরোজ, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা, শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!