• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চীনে করোনায় মৃতের সংখ্যা এক মাসের মধ্যে সর্বনিম্ন


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০২০, ১০:২৩ এএম
চীনে করোনায় মৃতের সংখ্যা এক মাসের মধ্যে সর্বনিম্ন

ঢাকা: চীনে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হওয়া আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এটি গত একমাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যুর ঘটনা। এদিকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ রোগে আক্রান্ত হয়ে ২ হাজার ৮০১ জনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এসব তথ্য আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়।

চীনের স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৯ জানুয়ারি মৃত্যু হয়েছিল ২৬ জনের। এরপর লাফিয়ে বেড়েছে এ রোগে আক্রান্ত রোগীদের মৃত্যুর সংখ্যা। এরমধ্যে শুরুমাত্র চীনেই মৃত্যু হয়েছে ২ হাজার ৭৪৪ জনের। দেশটিতে এ রোগে আক্রান্ত হয়েছে মোট ৭৮ হাজার ৪৯৭ জন।

এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮০১ জনের। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৭ জন। এ রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৭৫৬ জন।

চীনের বাইরে ইরানে এ রোগে আক্রান্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে মৃত্যু হয়েছে ১২ জনের। দক্ষিণ কোরিয়ায় ১৩ জন। এছাড়া জাপানে ৩, হংকংয়ে ২, তাইওয়ানে ১, ফ্রান্সে ২, ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে। আর ডায়মন্ড প্রিন্স জাহাজে মৃত্যু হয়েছে ৪ জনের।

২০১৯ সালের শেষ দিকে এসে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে এ ভাইরাস। এখন পর্যন্ত ৪৭টিরও বেশি দেশে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!