• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চীনে ব্যস্ত সময় কাটাচ্ছেন আ.লীগ নেতারা


কূটনৈতিক প্রতিবেদক অক্টোবর ৩১, ২০১৮, ১০:১৫ পিএম
চীনে ব্যস্ত সময় কাটাচ্ছেন আ.লীগ নেতারা

ঢাকা : চীনে ব্যস্ত সময় কাটাচ্ছেন আওয়ামী লীগের প্রতিনিধি দল। সফরের দ্বিতীয় দিন তারা চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মন্ত্রী সং থাওয়ের সঙ্গে বৈঠক করেছেন। এ বৈঠকে চীনের পক্ষে আরও উপস্থিত ছিলেন ভাইস মিনিস্টিার কু ইয়াছো ও চীনা আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া বিষয়ক মহাপরিচালক সান হাইয়ান।

প্রসঙ্গত, গত রবিবার আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল চীন সফরে যান। প্রতিনিধি দল সূত্রে এ তথ্য জানা গেছে। আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব  রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান।

অন্যান্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য পারভীন জাহান কল্পনা, আনোয়ার হোসেন, মেরিনা জাহান, রেমন্ড আরেং ও আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য তরুণ কান্তি দাস।

এ বৈঠকে চীনের মন্ত্রী সান থাও বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে চীন গঠনমূলক শান্তিপূর্ণ সমাধান আশা করে। রোহিঙ্গা ইস্যুতে ইতোমধ্যে মিয়ানমার যে পদক্ষেপ নিয়েছে, তার বাস্তবায়ন আশা করে চীন। ‘ সান থাও বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অর্জন ও উন্নয়ন নিশ্চয়ই প্রশংসার দাবিদার। বাংলাদেশের অগ্রগতিতে চীন খুব খুশি।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!